ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আপনারাই দেশের আসল হিরো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মে ২১, ২০১৭
‘আপনারাই দেশের আসল হিরো’ ছবি: সংগৃহীত

২৬ মে মুক্তি পেতে চলেছে ভারতীয় ক্রিকেটের লিজেন্ড শচীন টেন্ডুলকারের বায়োপিক ‘শচীন, এ বিলিয়ন ড্রিমস’। এর আগেই আধুনিক ক্রিকেটর ডন সেরে ফেললেন স্পেশাল স্ক্রিনিং।

ভারতীয় সেনার সম্মানীয় গ্রুপ ক্যাপ্টেন পদে বহাল আছেন শচীন। আকাশ পথে যারা দেশকে আগলে রাখেন, তাদের জন্যই দিল্লির ইন্ডিয়ান এয়ার ফোর্স অডিটোরিয়ামে স্ক্রিনিং করান বায়োপিকের।

ইন্ডিয়ান এয়ার ফোর্স ছাড়াও ভারতীয় সেনা ও নৌবাহিনীর পদাধিকারিকরাও সপরিবারে হাজির ছিলেন শচীনের বায়োপিক দেখতে৷ অনুষ্ঠানে শচীন হাজির হন সেনার পোশাকেই।
 
শচীনের বায়োপিক মুক্তি পাবে ২৬ মে, আর এই দিনেই আকাশ পথে কার্গিল অপারেশন শুরু করেছিল ভারতীয় সেনারা। শচীন নিজের বায়োপিকের স্ক্রিনিং শেষে বলেন, ‘ভারতের একশো কোটি মানুষের হয়ে আমি ভারতীয় সেরাদের ধন্যবাদ জানাতে চাই। আপনারাই দেশের আসল হিরো। দেশকে নিরাপদে রাখার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। ’

এর আগে সিনেমার প্রমোশন উপলক্ষে ‘মাষ্টার ব্লাস্টার’ দেখা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। মোদীর সঙ্গে দেখা করার সময় শচীনের সঙ্গে স্ত্রী অঞ্জলি ছিলেন। ভারতের প্রধানমন্ত্রী এই বায়োপিকের জন্য শচীন শুভেচ্ছা জানান।

.বলিউডে কোনো ক্রিকেটারের জীবন নিয়ে এটিই প্রথম ছবি নয়। গত বছর ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিন ও মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে দুটি বায়োপিক মুক্তি পায়। ধোনির বায়োপিক, ‘এম এস ধোনি, আনটোল্ড স্টোরি’ দারুণ সফল হয়েছিল। এবার শচীনের বায়োপিক নিয়ে ভারতীয়দের পাশাপাশি পুরো বিশ্বই অপেক্ষায় রয়েছে।

শচীনের জীবন নিয়ে তৈরি এই ছবির টিজার মুক্তি পেয়েছিল গত বছর এপ্রিল মাসে। এর বড় আকর্ষণ হলো, শচীনের বায়োপিকে মূল চরিত্রে তিনি নিজেই অভিনয় করেছেন। ছবিটি পরিচালনা করছেন জেমস এর্সকিন। সংগীত পরিচালনায় আছেন অস্কার জয়ী এ. আর রহমান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।