ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অসম্ভবকে সম্ভব করে সুপার সিক্সে শেখ জামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মে ২১, ২০১৭
অসম্ভবকে সম্ভব করে সুপার সিক্সে শেখ জামাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অসম্ভবকেও সম্ভব করলো এবারের লিগের অন্যতম দাপুটে দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লিগের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ছুঁড়ে দেয়া ৩৪০ রানের পাহাড়সমান লক্ষ্যও শেখ জামাল শেষ পর্যন্ত টপকে যেতে সক্ষম হয় ২ বল আর ১ উইকেট হাতে রেখে।

আর এই জয়ে লিগের শেষ ছ’য়ে উঠে গেল মোহাম্মদ সেলিমের শিষ্যরা। জামাল ওপেনার প্রশান্ত চোপরার ৬০ বলে ৮৬, সোহাগ গাজী ৬৪ বলে ৮৯ ও তানবির হায়দারের ৭২ বলে ৭৭ রানের ইনিংস এই অসম্ভবকে সম্ভব করে শেষ ছ’য়ে তোলে দলটিকে।

এদিকে প্রথম রাউন্ডের ম্যাচে লিজেন্ডস অব রুপগঞ্জের সাথে মুখোমুখি লড়াইয়ে জয় পাওয়ার সুবাদে শেখ জামালের সাথে সুপার সিক্সে উঠলো মোহামেডানও। তবে বাদ পড়ে গেল মাশরাফি-মুশফিকের লিজেন্ডস অব রুপগঞ্জ।    

শেষ ছ’য়ে উঠতে অবশ্য শেখ জামালের এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না। কেননা ১২ পয়েন্ট নিয়ে রুপগঞ্জের সাথে টেবিলের সমান অবস্থানে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মুখোমুখি লড়াইয়ে রুপগঞ্জ এগিয়ে থাকায় মোহামেডানকে হারানো অবশ্যকর্তব্য ছিল।  

রোববার (২১ মে) বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শেখ জামাল। সুযোগটা অবশ্য বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে রনি তালুকদার ও তার দল। ওপেনার শামসুর রহমান শুভর অপরাজিত ১৪৪ ও রনি তালুকদারের ১১০ রানে ৫ উইকেটে ৩৩৯ রান সংগ্রহ করে মোহামেডান।

শেখ জামালের হয়ে বল হাতে ইলিয়াস সানি ও আব্দুল্লাহ আল মামুন ২টি করে আর শাহাদাত হোসেন নিয়েছেন ১টি উইকেট।

জবাবে জয়ের জন্য ৩৪০ রানের দুর্গম লক্ষ্য তাড়া করতে নেমে প্রশান্ত চোপরার ৮৬, সোহাগ গাজীর ৮৯ ও তানবির হায়দারের ৭৭ রানে ২ বল বাকি থাকতে ৩৪৩ রান সংগ্রহ করে সুপার সিক্সে উঠার আনন্দে মেতে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এদিকে মোহামেডানের হয়ে বল হাতে আজিম ৪টি, তাইজুল ইসলাম ও এনামুল হক জুনিয়র ২টি করে এবং চ্যারিথ আশালঙ্কা নিয়েছেন ১টি উইকেট।

** শুভ-রনির সেঞ্চুরিতে মোহামেডানের রেকর্ড সংগ্রহ

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ২১ মে ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad