ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সর্বকালের সেরা একাদশে নেই ধোনি-শচীনরা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মে ২১, ২০১৭
সর্বকালের সেরা একাদশে নেই ধোনি-শচীনরা! ছবি: সংগৃহীত

আইপিএলের দশম আসরের শেষ হতে না হতেই সবাই যেন সেরা একাদশ সাজাতে ব্যস্ত। এবার ভারতের সাবেক পেসার অজিত আগারকার আইপিএলের সর্বকালের সেরা একাদশ সাজিয়েছেন। তাতে, চটেছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভক্তরা।

আইপিএলের গত নয় আসরের ছয়টিতেই ফাইনালে খেলেছেন ধোনি। আইপিএলের শিরোপা জিতেছেন দুইবার।

ক্রিকেট বিশ্বের সেরা এই দলপতিকে ছাড়াই আগারকার তার একাদশ সাজিয়েছেন।

আগারকারের একাদশে জায়গা পাননি যুবরাজ সিং, সাকিব আল হাসান, ডোয়াইন ব্রাভো, রবিচন্দ্রন অশ্বিনরা। একসময় আইপিএল মাতানো অনিল কুম্বলে, শচীন টেন্ডুলকার, শেন ওয়ার্নরা যেমন জায়গা পাননি, তেমনি সম্প্রতি দুর্দান্ত পারফর্ম করা ডেভিড ওয়ার্নার, হাশিম আমলা, বেন স্টোকসরাও আগারকারের সাজানো একাদশে নেই।

আগরকরের এমন খামখেয়ালি দল নির্বাচন নিয়ে টুইটারে সমালোচনার ঝড় উঠেছে। ধোনির জায়গায় উইকেটরক্ষক হিসেবে তিনি বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্সকে। আর দলপতি হিসেবে রেখেছেন বিরাট কোহলিকে।

আগারকারের সেরা একাদশে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলের সঙ্গে রয়েছেন ভারতীয় তারকা বিরেন্দর শেওয়াগ। তিন নম্বর পজিশনে সুরেশ রায়না। ব্যাটিংয়ের মিডলঅর্ডারে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, ডি ভিলিয়ার্সরা। আর বোলার ক্যাটাগরিতে স্পিনার হিসেবে রয়েছেন সুনীল নারাইন, হরভজন সিং।

আগারকারের সেরা একাদশে পেসার হিসেবে জায়গা করে নিয়েছেন লাসিথ মালিঙ্গা, জাসপ্রিত বুমরাহ আর আশিষ নেহারা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ২১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।