ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার অপেক্ষা সুপার লিগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, মে ২১, ২০১৭
এবার অপেক্ষা সুপার লিগের এবার অপেক্ষা সুপার লিগের

ঢাকার ১২টি শীর্ষ ক্লাবের অংশগ্রহণে গত ১২ এপ্রিল মাঠে গড়ায় ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের এবারের আসরের প্রথম পর্বের খেলা। রোববার (২১ মে) শেষ প্রথম পর্বের লড়াই। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে দলগুলো একবার করে একে অপরের মুখোমুখি হয়।

আর প্রথম পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দল নিয়ে আগামী ২৪ মে থেকে শুরু হবে সুপার লিগের খেলা।

ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফি খেলতে জাতীয় দলের খেলোয়াড়রা বিদেশে অবস্থান করায় খেলতে পারছেন না সুপার লিগে।

বিষয়টিকে বিবেচনায় রেখে সুপার লিগকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে দুইজন করে বিদেশি ক্রিকেটার রাখতে চেয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। কিন্তু ক্লাবগুলো বিষয়টি নিয়ে আগ্রহ না দেখালে একজন করেই বিদেশি খেলোয়াড় সুযোগ পাচ্ছেন সুপার লিগে।

এবার অপেক্ষা সুপার লিগেরএ বিষয়ে রোববার (২১ মে) মিরপুর বিসিবির মিডিয়া লাউঞ্জে সিসিডিএমের সমন্বয়ক আমিন খান গণমাধ্যমকে বলেন, ‘যত দ্রুত লিগটা শেষ করা যায় তার চেষ্টা করা হচ্ছে। হয়তো ২৪ অথবা ২৫ তারিখ সুপার লিগ শুরু করবো। সুপার লিগের ফাঁকেই রেলিগেশন লিগ চলবে। ’

এদিকে ২৪ মে থেকে অনুষ্ঠেয় সুপার লিগ শেষ হবে ঈদুল ফিতরের আগেই। লিগে ছয়টি দল একে অপরের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে। টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। দুই দলের পয়েন্ট সমান হলে বিবেচনা করা হবে হেড টু হেড। আর তিন দলের পয়েন্ট সমান হয়ে গেলে বিবেচনা করা হবে রান রেট।

 বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২১ মে ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।