ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রফেসর আবদুল জলিল স্মারক দাবা টুর্নামেন্ট উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, মে ২০, ২০১৭
প্রফেসর আবদুল জলিল স্মারক দাবা টুর্নামেন্ট উদ্বোধন প্রফেসর আবদুল জলিল স্মারক দাবা টুর্নামেন্ট উদ্বোধন

নোয়াখালী: নোয়াখালীতে একতা ক্রীড়া সংসদের আয়োজনে শিক্ষাবিদ প্রফেসর আবদুল জলিল স্মারক দাবা টুর্নামেন্ট-২০১৭ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২০ মে) বিকেলে জেলা শহর মাইজদী মাষ্টার পাড়ায় সংগঠনের কার্যালয়ে টুর্নামেন্ট উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু।

একতা ক্রীড়া সংসদের সহ-সভাপতি শাহাদাত হোসেন রুবেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, সুনামগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর প্রসূন মজুমদার, একতা কমিউনিটি পুলিশিং ও সামাজিক উন্নয়ন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম আকবর, লেখক ও কবি হাবীব ইমন।

উদ্বোধনী অনুষ্ঠান ও দাবা টুর্নামেন্ট পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি সঞ্জীব কুমার দে ও আবদুল হালিম মিলন।

টুর্নামেন্টে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী জিলা স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ছয়টি গ্রুপে ছয়দিন ধরে চলবে এ টুর্নামেন্ট।

প্রসঙ্গত, প্রফেসর আবদুল জলিল নোয়াখালী সরকারি কলেজের উন্নয়ন রূপকার ও সাবেক অধ্যক্ষ। ছাত্রজীবনে তিনি তুখোড় ক্রীড়াবিদ ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতি ক্রীড়বিদ ছাড়াও ১৯৫৯-৬০ ও ১৯৬০-৬১ শিক্ষাবর্ষে আন্তঃ বিভাগ ও আন্তঃ হল ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক হিসেবে তিনি বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ব্লু পান। এছাড়া নোয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ থাকাকালীন কুমিল্লা শিক্ষা বোর্ডে শ্রেষ্ঠ ক্রীড়া সংগঠকের মর্যাদা লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ২০ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।