ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাফিস-মার্শালের ব্যাটে হারলো আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, মে ২০, ২০১৭
নাফিস-মার্শালের ব্যাটে হারলো আবাহনী শাহরিয়ার নাফিস / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ১১তম রাউন্ডে জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। লিগ পর্বের শেষ ম্যাচে আবাহনীকে ১৭ বল বাকি থাকতে ৪ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। হারলেও ১৬ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের দুইয়ে আবাহনী। শীর্ষে ১০ ম্যাচ খেলা ১৮ পয়েন্টধারী গাজী গ্রুপ।

বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাট করতে নেমে আবাহনী নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৪৬ রান। জবাবে, ৪৭.১ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে প্রাইম দোলেশ্বর।

এই আসরে দুটি সেঞ্চরি করা দুর্দান্ত ফর্মে থাকা আবাহনীর ওপেনার লিটন দাস আজ ব্যাট হাতে কোনো রানই করতে পারেননি। আরেক ওপেনার সাদমান ইসলাম করেন ১৫ রান। সাইফ হাসানের ব্যাট থেকে আসে ২৫ রান। নাজমুল হোসেন শান্ত করেন ৬ রান। আবাহনীর দলপতি মোহাম্মদ মিঠুন ৩৪ রান করেন।

ইনিংস সর্বোচ্চ ৯৪ রান করেন প্রথমশ্রেণির অভিষেক ম্যাচে সেঞ্চুরি হাঁকানো তরুণ তারকা আফিফ হোসেন ধ্রুব। আজকের ম্যাচে তার ১০৬ বলে সাজানো ইনিংসে ছিল ১০টি চার আর তিনটি ছক্কার মার। শুভাগত হোম ১০, মানান শর্মা অপরাজিত ৩৭ আর মোহাম্মদ সাইফুদ্দিন অপরাজিত ২১ রান করেন।

প্রাইম দোলেশ্বরের আরাফাত সানি দুটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান ফরহাদ রেজা, হাবিবুর রহমান এবং শরীফুল্লাহ।

২৪৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রাইম দোলেশ্বরের ওপেনার ইমতিয়াজ ২৯, আবদুল মজিদ ১২ রান করেন। তিন নম্বরে নেমে শাহরিয়ার নাফিস ৭৮ বলে তিনটি করে চার ও ছক্কায় করেন ৬৯ রান। মার্শাল আইয়ুবের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৩ রান। তার ৯৪ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর একটি ছক্কা। জাকের আলি করেন ৩৭ রান। দলপতি ফরহাদ রেজা ১১ রানে অপরাজিত থাকেন।

আবাহনীর আবু জায়েদ ৯ ওভারে তুলে নেন তিনটি উইকেট। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন প্রাইম দোলেশ্বরের মার্শাল আইয়ুব।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২০ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।