ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোদীর সঙ্গে দেখা করলেন শচীন-অঞ্জলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ২০, ২০১৭
মোদীর সঙ্গে দেখা করলেন শচীন-অঞ্জলি ছবি: সংগৃহীত

২৬ মে মুক্তি পেতে চলেছে ভারতীয় ক্রিকেটের লিজেন্ড শচীন টেন্ডুলকারের বায়োপিক ‘শচীন, এ বিলিয়ন ড্রিমস’। সিনেমার প্রমোশন উপলক্ষে ‘মাষ্টার ব্লাস্টার’ দেখা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে।

বলিউডে কোনো ক্রিকেটারের জীবন নিয়ে এটিই প্রথম ছবি নয়। গত বছর ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিন ও মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে দুটি বায়োপিক মুক্তি পায়।

মোদীর সঙ্গে দেখা করার সময় শচীনের পাশে স্ত্রী অঞ্জলি ছিলেন। দু’জনই ভারতের প্রধানমন্ত্রীর দফতরে গিয়েছিলেন। সেখানে তোলা ছবি শচীন টুইট করেন। সেই ছবি টুইট করেন নরেন্দ্র মোদীও। ভারতের প্রধানমন্ত্রী লেখেন, ‘শচীনের জীবন বাকিদের উদ্বুদ্ধ করবে। ’
 
ভারতীয় লিটল মাষ্টার জানান, ‘আমি দিল্লিতে ছিলাম৷ তাই ভাবলাম দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যদি সিনেমার ব্যাপারে কিছু বলা যায়। আমি তাকে সিনেমার ব্যাপারে অনেক কিছুই বলেছি। তিনি অনেক খুশি হয়েছেন। ’

.শচীন আরও জানান, ‘তিনি আমাকে জানিয়েছেন এই সিনেমা শুধু দেশবাসীকে উদ্বুদ্ধই করবে না, খারাপ সময়ে কিভাবে নিজেকে মোটিভেট করতে হয়, সেটাও দেশবাসীকে শেখাবে এই বায়োপিক। কারণ, আমি কিভাবে সব প্রতিবন্ধকতা কাটিয়ে এগিয়ে গিয়েছি সেটা জানবে সবাই। এই সিনেমা পরবর্তী প্রজন্মকে উৎসাহিত করবে। প্রধানমন্ত্রী আমাকে এই বায়োপিকের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। ’

ধোনির বায়োপিক, ‘এম এস ধোনি, আনটোল্ড স্টোরি’ দারুণ সফল হয়েছিল। এবার শচীনের বায়োপিক নিয়ে ভারতীয়দের পাশাপাশি পুরো বিশ্বই অপেক্ষায় রয়েছে।

ক্যারিয়ারের ২০০তম টেস্ট ম্যাচ খেলার পর ২০১৩ সালে টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এখন পর্যন্ত টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানের মালিক তিনি।

টেন্ডুলকারের জীবন নিয়ে তৈরি এই ছবির টিজার মুক্তি পেয়েছিল গত বছর এপ্রিল মাসে। এর বড় আকর্ষণ হলো, শচীনের বায়োপিকে মূল চরিত্রে তিনি নিজেই অভিনয় করেছেন। ছবিটি পরিচালনা করছেন জেমস এর্সকিন। সংগীত পরিচালনায় আছেন অস্কার জয়ী এ. আর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২০ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।