ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

টেনিস

নাদালকে থামালেন থিয়েম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, মে ২০, ২০১৭
নাদালকে থামালেন থিয়েম ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন রাফায়েল নাদাল/ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনের আগে উড়ন্ত রাফায়েল নাদালকে মাটিতে নামালেন ডমিনিক থিয়েম! ক্লে-কোর্টে (লাল মাটির কোর্ট) টানা ১৭ ম্যাচ জয়ের পর সরাসরি সেটে হারের হতাশা নিয়ে কোর্ট ছাড়েন স্প্যানিশ আইকন। ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন তিনি।

এ ইভেন্টে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়নের বিপক্ষে মধুর প্রতিশোধই নেন থিয়েম। সম্প্রতি বার্সেলোনা ওপেন ও মাদ্রিদ ওপেনের ফাইনালে নাদালের কাছে হেরেছিলেন।

তাই ইতালিয়ান ওপেনে দু’জনের শেষ আটের লড়াই নিয়ে দর্শকদের মাঝে ছিল বাড়তি আগ্রহ।

এবার আর নাদালকে কোনো সুযোগ দেননি ২৩ বছর বয়সী থিয়েম। ৬-৪, ৬-৩ গেমের দুর্দান্ত পারফরম্যান্সে সেমিতে পা রাখেন র‌্যাংকিংয়ের সাত নম্বরে থাকা অস্ট্রিয়ান তারকা।

...বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন (২৮ মে শুরু) সামনে রেখে সতর্ক বার্তাই পেয়েছেন নাদাল। ২০১৭ মৌসুমে ক্লে-কোর্টে তার অপরাজেয় থাকার দৌড় থামলো ইতালিয়ান ওপেনে। এ সারপেসে টানা চারটি শিরোপা জেতা হলো না ১৪ বারের গ্র্যান্ড স্লাম জয়ীর। বার্সেলোনা ও মাদ্রিদ ওপেনের আগে মন্টে কার্লো মাস্টার্সের ট্রফি উঁচিয়ে ধরেন ৩০ বছর বয়সী এ টেনিস আইকন।  

মারে-জোকোভিচ দ্বৈরথ উপভোগের সুযোগটাও শেষ! সেমিতে থিয়েমের প্রতিপক্ষ নোভাক জোকোভিচ ও হুয়ান মার্টিন দেল পোত্রোর মধ্যকার বিজয়ী। এ দু’জনের কোয়ার্টার ফাইনাল বৃষ্টির কারণে স্থগিত। ৬-১ গেমে প্রথম সেট জিতে লিড নেন জোকোভিচ। দ্বিতীয় সেটে দেল পোত্রো ২-১ গেমে এগিয়ে থাকা অবস্থায় বৃষ্টি বাধায় ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়। শনিবার (২০) এখান থেকেই খেলা শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ২০ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।