ঢাকা, শনিবার, ৩১ ভাদ্র ১৪২৪, ১৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

কলকাতাকে হারিয়ে ফাইনালে মুম্বাই, প্রতিপক্ষ পুনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১১:৪২:০০ পিএম
কলকাতাকে হারিয়ে ফাইনালে মুম্বাই/ছবি: সংগৃহীত

কলকাতাকে হারিয়ে ফাইনালে মুম্বাই/ছবি: সংগৃহীত

দশম আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতাকে হারিয়ে ফাইনালের টিকিট কাটলো মুম্বাই। ফাইনালের মঞ্চে মুম্বাইয়ের প্রতিপক্ষ হিসেবে থাকছে পুনে। কলকাতাকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে দেয় রোহিত শর্মার দল।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করে কলকাতা ১৮.৫ ওভারে অলআউট হওয়ার আগে তোলে মাত্র ১০৭ রান। দুইবারের চ্যাম্পিয়ন কলকাতার বিপক্ষে ৩৩ বল হাতে রেখে মাত্র ১৪.৩ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বাই।

ব্যাটিংয়ে নেমে কলকাতার ওপেনার ক্রিস লিন ৪ আর সুনীল নারাইন ১০ রানে বিদায় নেন। দলপতি গৌতম গম্ভীর করেন ১২ রান। রবিন উথাপ্পা ফেরেন ১ রানে। ২৮ রান করেন ইশাঙ্কা জাগ্গি। কলিন ডি গ্রান্ডহোম ০ রানে বিদায় নিলেও ইনিংস সর্বোচ্চ ৩১ রান করেন সূর্যকুমার যাদব। আর কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেননি।

মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় চারটি উইকেট তুলে নেন কার্ন শর্মা। ৩ ওভারে ৭ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন জাসপ্রিত বুমরাহ। মিচেল জনসন দুটি আর লাসিথ মালিঙ্গা একটি উইকেট দখল করেন।

১০৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের ওপেনার লিন্ডল সিমন্স ৩ আর পার্থিব প্যাটেল ১৪ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা আমবাতি রাইডু করেন ৬ রান। দলপতি রোহিত শর্মার ব্যাট থেকে আসে ২৬ রান। ক্রুনাল পান্ডে ৩০ বলে ৪২ রানে আর কাইরন পোলার্ড ৯ রানে অপরাজিত থাকেন।

কলকাতার হয়ে পিযুস চাওলা দুটি আর উমেস যাদব, কোল্টার নেইল একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, ১৯ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa