Alexa
ঢাকা, সোমবার, ৫ আষাঢ় ১৪২৪, ১৯ জুন ২০১৭

bangla news

নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৭:৪৮:০২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১২ দলগত টেনিস প্রতিযোগিতা-২০১৭ এর ফাইনালে নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ। বালক বিভাগে নেপালকে ৩-০ ব্যবধানে হারিয়েছে লাল-সবুজের দল। 

অন্যদিকে, চতুর্থ স্থান নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে বালিকারা।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন-টেনিস অ্যাসোসিয়শেনের ব্যবস্থাপনায় অনূর্ধ্ব ১২ বছর দলগত টেনিস প্রতিযাগিতা-২০১৭ অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, ভুটান, পাকিস্তান ও মালদ্বীপ দল অংশগ্রহণ করে। এশিয়া মহাদেশের পাঁচটি রিজিওন বিভক্ত করে মোট ১২টি দল নিয়ে চূড়ান্ত পর্বের খেলা কাজাখস্তানে আয়োজন করা হবে। 

দক্ষিণ এশিয়া বালক বিভাগে দুটি দল এবং বালিকা বিভাগে দুটি দল চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

বালক বিভাগে বাংলাদেশ ও নেপাল এবং বালিকা বিভাগে শ্রীলংকা ও ভারত দল চূড়ান্ত পর্যায় খেলার জন্য যোগ্যতা অর্জন করল। 

বালক বিভাগের ফাইনালের প্রথম এককে বাংলাদেশের রুম্মন হাসান জয় লাভ করেন এবং দ্বিতীয় ফাইনাল মেহেদী হাসান আলভি জয় লাভ করার পর বাংলাদেশ ২-০ তে ম্যাচ জয় নিশ্চিত করে।

দ্বৈতের খেলায় রুম্মন ও জোবায়ের জুটি ৩-০ ব্যবধানে জয় লাভ করে। অপরদিকে, বাংলাদশ বালিকা বিভাগ নেপালের বিরুদ্ধে ০-৩ ম্যাচ পরাজিত হয়। ফলে বাংলাদেশ বালিকা দল চতুর্থ স্থান অধিকার করে। 

বাংলাদেশ দলের সদস্য: বালক বিভাগ-মেহেদী হাসান আলভি, মো: রুম্মন হাসান ও জোবায়ের উৎস এবং প্রশিক্ষক-ওমর ফারুক সানি। বালিকা বিভাগ-মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও দ্বীপান্দিতা মিত্র এবং প্রশিক্ষক-মো: মিজানুর রহমান।

বাংলাদেশ দল শনিবার (২০ মে) বিকেলে বাংলাদেশ বিমান যোগে ঢাকায় এসে পৌঁছাবে। 

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ১৯ মে ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa