Alexa
ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ মে ২০১৭
bangla news

অজি ‘এ’ দলের নেতৃত্বে হেড-খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৪:৫৪:৫১ পিএম
ট্রাভিস হেড ও ওসমান খাজা/ছবি: সংগৃহীত

ট্রাভিস হেড ও ওসমান খাজা/ছবি: সংগৃহীত

আগামী জুলাই-আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে চারদিনের ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন ওসমান খাজা। অন্যদিকে, ওয়ানডে টিমের অধিনায়কত্ব ট্রাভিস হেডের কাঁধে।

সাম্প্রতিক ভারত সফরে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করা গ্লেন ম্যাক্সওয়েল প্রথম শ্রেণির ম্যাচে খাজার সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন। এর মধ্য দিয়ে অজিদের পরবর্তী টেস্ট সিরিজের জন্য নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন।

প্রাথমিকভাবে ময়েজেস হেনরিকসকে ওয়ানডে স্কোয়াডে রাখা হলেও ত্রিদেশীয় সিরিজের পরিবর্তে সারের হয়ে তার কাউন্ডি ক্রিকেট চালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন নির্বাচকরা। অভিজ্ঞতা ও অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ ট্যুরের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছে সিএ’র (ক্রিকেট অস্ট্রেলিয়া) সিলেকশন প্যানেল। শিগগিরই হেনরিকসের বিকল্প খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে।

প্রোটিয়া ‘এ’ দলের বিপক্ষে দু’টি চারদিনের ম্যাচ (১২ জুলাই থেকে ২২ জুলাইয়ের মধ্যে) খেলবে অজি ‘এ’ দল। এরপর ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ (২৬ জুলাই থেকে ৮ আগস্ট) অনুষ্ঠিত হবে। যেখানে অংশ নেবে ভারতীয় ‘এ’ টিম।

অজি ‘এ’ দলের চারদিনের ম্যাচের স্কোয়াড: উসমান খাজা (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন ব্যানক্রফট, জেসন বেহরেনডর্ফ, জ্যাকসন বার্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), হিলটন কার্টরাইট, ট্রাভিস হেড, কার্টিস প্যাটারসন, চাদ সেয়ার্স, মিচ সুইপসন, ক্রিস ট্রেমেইন, জ্যাক ওয়াইল্ডারমাথ।

ওয়ানডে স্কোয়াড: ট্রাভিস হেড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), হিলটন কার্টরাইট, স্যাম হিজলেট, ড্যানিয়েল হিউজ, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, মিচ সুইপসন, ক্রিস ট্রেমেইন, জ্যাক ওয়াইল্ডারমাথ।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ১৯ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..