ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জাভিও বলছেন রিয়ালকে কাঁদাবে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, মে ১৯, ২০১৭
জাভিও বলছেন রিয়ালকে কাঁদাবে জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগের ২০১৪-১৫ আসরে জুভেন্টাসের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় রিয়াল মাদ্রিদ/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের পরাজয় দেখতে মুখিয়ে আছেন বার্সেলোনা আইকন জাভি হার্নান্দেজ। জিয়ানলুইজি বুফনের জন্যই জুভেন্টাসের শিরোপা জয় চান বিশ্বাকাপ জয়ী স্প্যানিশ কিংবদন্তি। জাভির সুরেই কথা বলেছেন অ্যাতলেতিকো মাদ্রিদ তারকা অ্যান্তোনি গ্রিজম্যান।

কার্ডিফে আগামী ৩ জুন (শনিবার) শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে রিয়াল-জুভেন্টাস। বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

রিয়ালকে কাঁদাবে জুভেন্টাস, বিশ্বাস গ্রিজম্যানের

বার্সা ক্যারিয়ারের চারবারের চ্যাম্পিয়নস লিগ বিজয়ী জাভি বর্তমানে খেলছেন কাতারের আল সাদ ক্লাবে। ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে জুভিদেরকেই এগিয়ে রাখছেন তিনি, ‘আমি মনে করি জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগ জিতবে। বুফনের জন্য আমি তাদের শিরোপা জয় দেখতে চাই। ’ বর্ণাঢ্য ক্যারিয়ারে এখনো চ্যাম্পিয়নস লিগ ট্রফির স্বাদ পাননি ইতালিয়ান লিজেন্ড।

মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে দু’বার ফাইনাল খেলেছেন সর্বকালের অন্যতম সেরা গোলরক্ষক বুফন। ২০০৩ সালে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের কাছে পেনাল্টি শুটআউটে হেরে যান এবং দু’বছর আগে বার্সেলোনার কাছে স্বপ্নভঙ্গ হয়।

জাভির চোখে ক্যারিয়ারের ইতি টানার আগে ৩৯ বছর বয়সী বুফনের চ্যাম্পিয়নস লিগটা প্রাপ্য, ‘যদি তিনি (বুফন) জেতেন এটা হবে তার প্রথম চ্যাম্পিয়নস লিগ টাইটেল। ফাইনাল হবে দু’দলের জন্য ফিফটি ফিফটি কিন্তু আমি চাই বুফনের জন্য জিতুক জুভেন্টাস। ’ ২০২২ বিশ্বকাপের জন্য কাতার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চ্যাম্পিয়নস লিগ নিয়ে এসব কথাই তুলে ধরেন জাভি।

এদিকে, জাভির মতোই মনেপ্রাণে রিয়ালের পরাজয় দেখতে চান গ্রিজম্যান। জোর দিয়েই বলেছেন, চ্যাম্পিয়ন হবে জুভেন্টাস। শুধু তাই নয়, বুফন ব্যালন ডি’অর জিতবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন ফ্রেঞ্চ তারকা। রিয়ালের ‍কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নেয় গ্রিজম্যানের অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ১৯ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad