ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

bangla news

গোল্ডেন গ্লোভ পুরস্কারে এগিয়ে কোরতোইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ১১:১২:০৩ এএম
থাইবাউট কোরতোইস-ছবি:সংগৃহীত

থাইবাউট কোরতোইস-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গোল্ডেন গ্লোভ পুরস্কারের দৌড়ে এগিয়ে গেলেন চেলসি গোলরক্ষক থাইবাউট কোরতোইস। বৃহস্পতিবার রাতে টটেনহাম গোলরক্ষক হুগো লোরিসের ভুলে এগিয়ে গেলেন কোরতোইস। এদিন একটি গোল হজম করে পিছিয়ে পড়েন লোরিস।

লিচেস্টার সিটির বিপক্ষে ৬-১ গোলের বড় ব্যবধানে জয় পায় টটেনহাম। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি গোল হজম করেন লোরিস। ফলে সবচেয়ে বেশি ‘ক্লিন সীটের’ তালিকায় পেছান তিনি। 

বেলজিয়াম তারকা কোরতোইস ২০১৬-১৭ মৌসুমে এখন পর্যন্ত ১৬ টি ম্যাচে কোনো গোল হজম করেননি। অন্যদিকে লোরিস ১৫ টি ম্যাচে। দু’জনেই এখনও একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবেন।

তবে এখনও সুযোগ হাতছাড়া হয়ে যায়নি লোরিসের। শেষ ম্যাচে যদি হালসিটির বিপক্ষে লোরিস কোনো গোল না হজম করেন। আর কোরতোইস যদি সান্ডারল্যান্ডের বিপক্ষে হজম করেন, তবে যৌথভাবে পুরস্কারের দাবিদার হবেন লোরিস।

গোল্ডেন গ্লোভের আগের নিয়ম ছিল দু’জন বা তার বেশি গোলরক্ষক যদি সমাল ফলাফল করে তবে টাইব্রেকারের মাধ্যমে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে। তবে ২০১৩-১৪ মৌসুম থেকে নিয়মটি বদলে যৌথভাবে পুরস্কার দেওয়ার প্রথা চালু হয়।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ১৯ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa