Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ৯ আষাঢ় ১৪২৪, ২২ জুন ২০১৭

bangla news

ভারতীয় দলে পান্ডের ইনজুরিতে কার্তিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৮:৫০:৩৩ এএম
দিনেশ কার্তিক-ছবি:সংগৃহীত

দিনেশ কার্তিক-ছবি:সংগৃহীত

মানিশ পান্ডের ইনজুরিতে ভারতের চ্যাম্পিয়নস ট্রফি দলে যোগ হলেন দিনেশ কার্তিক। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান পান্ডে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অনুশীলন করতে গিয়ে চোট পান তিনি।

২০০৪ সালে অভিষেকের পর কার্তিক এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৭১টি ম্যাচ খেলেছেন। যেখানে উইকেটরক্ষকের ভূমিকায় তাকে দেখা গেছে ২৪বার। ২৭.৯৩ গড়ে করেছেন ১ হাজার ৩১৩ রান। তবে গতবার শিরোপা জয়ী চ্যাম্পিয়নস ট্রফির ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। আর সর্বশেষ তিনি দলের হয়ে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলেছিলেন।

সম্প্রতি ঘরোয়া মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করায় জাতীয় দলের নির্বাচকদের নজর কেড়েছেন কার্তিক। রঞ্জি ট্রফিতে ২০১৬-১৭ মৌসুমে ৫১.১৫ গড়ে ৭০৪ রান করেছেন। যেখানে ছিল একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি। এবারের আইপিএলে গুজরাট লায়ন্সের হয়েও দারুণ খেলেছেন তিনি। ১৩৯.৩৮ স্ট্রাইক রেটে ৩৬১ রান করে হয়েছেন দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

আগামী ‍০১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হবে এবারের চ্যাম্পিয়নস ট্রফি। যেখানে ০৪ জুন বার্মিংহামে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মোকাবেলা করবে ভারত।

চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত দল: রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, দিনেশ কার্তিক, বিরাট কোহলি, (অধিনায়ক) মাহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, কেদার যাদব, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আজিঙ্কে রাহানে, হারদিক পান্ডে। 

বাংলঅদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, ১৯ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa