[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

বাংলাদেশের থেকে বেশি ম্যাচ আফগানদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৮ ৮:১৪:০৮ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ওয়ানডে ক্যাটাগরিতে আইসিসি প্রকাশিত সবশেষ র‌্যাংকিং বার্ষিক হালনাগাদের পর টাইগারদের অবস্থান ৭ নম্বরে। কম ম্যাচ খেলায় এগুতে পারেনি বাংলাদেশ। তারপরও রেটিং পয়েন্ট অনুযায়ী টাইগারদের পেছনে অবস্থান করছে পাকিস্তান আর ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ানডেতে সর্বোচ্চ ১২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ৪৪ ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকা। ১১৮ রেটিং নিয়ে দুইয়ে ৪৬ ম্যাচ খেলা অস্ট্রেলিয়া। আর অজিদের থেকে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ৩১ ম্যাচ খেলা ভারত। নিউজিল্যান্ড ১১৬ রেটিং নিয়ে অবস্থান করছে চার নম্বরে। ১১০ রেটিং নিয়ে পাঁচে ইংল্যান্ড।

এদিকে, ওয়ানডেতে বাংলাদেশের ওপরে শ্রীলঙ্কা। ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ৪৬ ম্যাচ খেলা লঙ্কানদের অবস্থান ছয় নম্বরে। আর সাতে থাকা টাইগারদের সংগ্রহ ৯০ পয়েন্ট। লাল-সবুজের জার্সিধারীরা খেলেছে মাত্র ২৬টি ওয়ানডে। মাশরাফি-তামিম-মুশফিক-সাকিবদের পেছনে থেকে ৮৮ রেটিং নিয়ে আট নম্বরে পাকিস্তান।

ওয়ানডেতে নয় নম্বরে ওয়েস্ট ইন্ডিজ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ না পাওয়া ক্যারিবীয়ানদের সংগ্রহ ৭৯ রেটিং পয়েন্ট। আর শীর্ষ দশ নম্বরে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ৫২। আফগানদের ম্যাচেও সংখ্যা বাংলাদেশের থেকে ২ বেশি (২৮টি)।

শীর্ষ দশ দলে থাকা একমাত্র বাংলাদেশই সবথেকে কম ম্যাচ খেলেছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ১৮ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa