ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কস্তাকে চীনে দেখতে চান অস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, মে ১৬, ২০১৭
কস্তাকে চীনে দেখতে চান অস্কার দিয়েগো কস্তা ও অস্কার/ছবি: সংগৃহীত

সাংহাই এসআইপিজি ক্লাবের হয়ে চাইনিজ ফুটবল উপভোগ করছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। এবার সাবেক চেলসি টিমমেটকে নিজ দলে আনতে চান! দিয়েগো কস্তা চাইনিজ ফুটবলে যোগ দিলে বেশ খুশি হবেন বলেই জানিয়েছেন ২৫ বছর বয়সী অস্কার।

কস্তার প্রিমিয়ার লিগ ছাড়ার একটা সম্ভাবনা জেগেছিল। চাইনিজ সুপার লিগের (সিএসএল) দল তিয়াঞ্জিন কুয়াঞ্জিয়ানে পাড়ি জমানো নিয়েও গুঞ্জন ওঠে।

শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। ইতোমধ্যেই চেলসির হয়ে লিগ শিরোপা জিতেছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত এ স্প্যানিশ স্ট্রাইকার।

গত জানুয়ারিতে চেলসি (২০১২-১৬) ছেড়ে চীনে উড়াল দিয়ে আলোড়ন তোলেন অস্কার। তার পথ ধরে কস্তা চীনে পাড়ি জমালে বেশ রোমাঞ্চিত হবেন বলে এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার পক্ষে কস্তাকে নির্দিষ্ট উপদেশ দেওয়াটা কঠিন। তাকে শুধুমাত্র বলতে পারি যে চীনে আমি জীবনটা উপভোগ করছি। ’

‘এখন পর্যন্ত আমার কোনো সমস্যা নেই। নিজ দেশ থেকে এখানার সংস্কৃতি অবশ্যই খুব ভিন্ন রকমের। কিন্তু ধীরে ধীরে এর সঙ্গে মানিয়ে নিচ্ছি। আমার বিশ্বাস চীনে আসাটা আমার জন্য সেরা পছন্দ ছিল। যদি কস্তা এখানে আসে আমি খুবই উচ্ছ্বসিত হবো। ’ সাবেক সতীর্থ অস্কারের ডাকে কস্তা সাড়া দেবেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

এ মৌসুমে দুর্দান্ত শুরু পেয়েছে অস্কারের সাংহাই এসআইপিজি (৯ ম্যাচে ২০ পয়েন্ট)। লিগ লিডার গুয়াংঝো এভারগ্রান্ডের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে তারা দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ১৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।