ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

কোয়ার্টারে শারাপোভার ‘শত্রু’ বুচার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, মে ১১, ২০১৭
কোয়ার্টারে শারাপোভার ‘শত্রু’ বুচার্ড মাদ্রিদ ওপেনে উড়ছেন ইউজেনি বুচার্ড/ছবি: সংগৃহীত

মাদ্রিদ ওপেনে দুর্দান্ত খেলছেন মারিয়া শারাপোভার সমালোচনা করে আলোচনায় আসা ইউজেনি বুচার্ড। শারাপোভাকেই দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে ‘টক অব দ্য টেনিস’ এখন কানাডিয়ান তরুণী। এবার সাবেক বিশ্বসেরা অ্যাঞ্জেলিক কেরবার বাধা জয় করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ২৩ বছর বয়সী এ উদীয়মান খেলোয়াড়।

যদিও ইনজুরির কারণে দ্বিতীয় সেট চলাকালীন অবসরে যান কেরবার। তার আগ পর্যন্ত বুচার্ডের বিপক্ষে পারফরম্যান্সে রীতিমতো ভুগছিলেন জার্মান সেনসেশন।

এমনিতেই ছিলেন হারের পথে! প্রথম সেটে ৬-৩ গেমে হেরে যান। দ্বিতীয় সেটেও বুচার্ডের দাপট উপভোগ করেন দর্শকরা। উরুর সমস্যার কারণে ম্যাচ ছেড়ে দেওয়ার আগে ৫-০ গেমে পিছিয়ে ছিলেন কেরবার।

সেমি নিশ্চিতের ম্যাচে শারাপোভার স্বদেশী সভেতলানা কুজনেতসোভার মুখোমুখি হবেন বুচার্ড। যিনি চীনের ওয়াং কিয়াংকে সরাসরি সেট ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডের ‍বাধা পার করেন।

প্রসঙ্গত, ডোপিং নিষেধাজ্ঞা কাটিয়ে শারাপোভার টেনিসে ফেরা নিয়ে যে ক’জন সমালোচনায় সরব ছিলেন তাদের মধ্যে অন্যতম বুচার্ড। রাশিয়ান আইকনকে ‘প্রতারক’ বলতেও দ্বিধা করেননি। তাই মাদ্রিদ ওপেনে দু’জনের ম্যাচ ঘিরে সবার মাঝে ছিল বাড়তি আগ্রহ। কিন্তু, হারের লজ্জা নিয়ে কোর্ট ছাড়েন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। ৭-৫, ২-৬, ৬-৪ গেমে জিতে ম্যাচটি স্মরণীয় করে রাখেন ইউজেনি বুচার্ড।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ১১ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।