ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

পুরো কোচিং টিমকে ছেঁটে ফেললেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, মে ৬, ২০১৭
পুরো কোচিং টিমকে ছেঁটে ফেললেন জোকোভিচ কোচ মারিয়ান ভায়দার সঙ্গে জোকোভিচ (ডানে)-ছবি:সংগৃহীত

টেনিস কোর্টে বাজে সময় যেন আর পিছুই ছাড়ছে না নোভাক জোকোভিচের। তাইতো পারফরম্যান্স ভাল করতে চান, এই যুক্তিতে নিজের পুরো কোচিং টিমকেই ছেঁটে ফেললেন নোভাক জোকোভিচ। ফলে কোচ ছাড়াই মাদ্রিদ ওপেনে খেলতে দেখা যাবে তাকে।

ক্যারিয়ারে এখন পর্যন্ত ১২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ যে দলে রেখেছিলেন মারিয়ান ভায়দাকে। যিনি পেশাদার টেনিসের সার্কিটে শুরুর দিন থেকেই কোচিং করিয়েছেন সার্বিয়ান এই টেনিস তারকাকে।

পুরো ঘটনা নিজের ওয়েবসাইটে জানিয়ে তা ‘শক থেরাপি’ বলে উল্লেখ করেছেন জোকার। সঙ্গে এটাও বলেছেন, এটা তাকে পারফরম্যান্স ভাল করতে সাহায্য করবে।

পাশাপাশি বিশ্বের দু’নম্বর তারকা জোকোভিচ জানিয়েছেন, আগামী টুর্নামেন্টগুলোতে কোচ ছাড়াই খেলবেন তিনি। যতক্ষণ না মনের মতো কাউকে কোচ হিসেবে নিয়োগ করছেন। এর আগে কিংবদন্তি জার্মান টেনিস তারকা বরিস বেকারও তিন বছর পর সরে গিয়েছিলেন জোকোভিচের কোচ হিসেবে কাজ করে।

ওয়েবসাইটে জোকোভিচ জানিয়েছেন, কোচ মারিয়ান ভায়দা, ফিটনেস কোচ গেবহার্ড ফিল গ্রিটশচ এবং ফিজিওথেরাপিস্ট মিলয়ন আমানোভিচ এর সঙ্গে আলোচনা করেই এই বিচ্ছেদ। সঙ্গে তিনি এটাও জানাতে ভোলেননি, ‘ক্যারিয়ারে অনেক সাফল্য, ব্যর্থতার সঙ্গী এই বন্ধুরা। ওদের সহযোগিতা ছাড়া কোনও দিন পেশাদার টেনিস সার্কিটে এই উচ্চতায় পা রাখতে পারতাম না। এই তিনজনের বন্ধুত্ব, পেশাদারিত্ব এবং দায়বদ্ধতার কাছে চিরঋণী। তবে কখনও কখনও পরিবর্তন দরকার হয়ে পড়ে। ’

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ০৬ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।