ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

উইম্বলডনে শারাপোভাকে দেখতে চান মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, মে ৪, ২০১৭
উইম্বলডনে শারাপোভাকে দেখতে চান মারে উইম্বলডনে শারাপোভাকে দেখতে চান মারে-ছবি:সংগৃহীত

নিষেধাজ্ঞা থেকে ফেরা মারিয়া শারাপোভা উইম্বলডনেও ওয়াইল্ড কার্ড পেতে পারেন বলে মনে করেন অ্যান্ডি মারে। যদি র‌্যাঙ্কিংয়ে তিনি আটকেও যান, তা হলেও ওয়াইল্ড কার্ডের মাধ্যমে শারাপোভাকে অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে নামানো হতে পারে বলে মারের বিশ্বাস।

ডোপিংয়ের জন্য দীর্ঘ ১৫ মাস নির্বাসিত শারাপোভা সম্প্রতি স্টুটগার্টে প্রত্যাবর্তন ঘটিয়েছেন। প্রত্যাবর্তনের পর প্রথম টুর্নামেন্টে ভাল ভাবে শুরু করলেও সেমিফাইনালে হেরে যান তিনি।

৩০ বছর বয়সী শারাপোভা এখনও টেনিসের গ্ল্যামার গার্ল এবং অন্যতম সেরা আকর্ষণ। সেটা স্টুটগার্টেই বুঝিয়ে দিয়েছেন তিনি।

কিন্তু দীর্ঘদিন কোর্টের বাইরে থাকায় র‌্যাঙ্কিং অনেক নেমে গিয়েছে শারাপোভার। সেই কারণেই সব টুর্নামেন্টে নামার সুযোগ তিনি নাও পেতে পারেন। এই মুহূর্তে শারাপোভার র‌্যাঙ্কিং ২৬২। যদি এর মধ্যে দ্রুত কয়েকটি টুর্নামেন্টে তিনি র‌্যাঙ্কিংয়ে উন্নতি না ঘটাতে পারেন, ফ্রেঞ্চ ওপেন বা উইম্বলডনে নামতে হলে আমন্ত্রণ দরকার পড়তে পারে।  

এমনকী, এই টুর্নামেন্টগুলির কোয়ালিফায়ারে নামতে গেলেও দু’শোর কাছাকাছি র‌্যাঙ্কিং দরকার হবে তার। স্টুটগার্টে ফাইনালে উঠলে তিনি ফরাসি ওপেনের কোয়ালিফাইং রাউন্ডে খেলার যোগ্যতা পেতেন।

মারের মতে, উইম্বলডনে শারাপোভা সেটা পেয়ে যাবেন, ‘আমার মনে হয় উইম্বলডন তাকে ওয়াইল্ড কার্ড দিয়ে দিতেই পারে। তবে আশা করব সেটার হয়তো দরকার পড়বে না ওর। ’

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ০৪ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।