ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

টেনিস

শেষ পর্যন্ত পারলেন না শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
শেষ পর্যন্ত পারলেন না শারাপোভা পারলেন না শারাপোভা-ছবি:সংগৃহীত

স্টুটগার্ট ওপেনে শেষ পর্যন্ত আর পেরে উঠলেন না মারিয়া শারাপোভা। সেমিফাইনালে ক্রিস্টিনা ম্লাদেনোভিচের কাছে তিন সেটের লড়াইয়ে হারলেন রুশ টেনিস তারকা। প্রথম সেটে ৩-৬ ব্যবধানে জিতলেও পরের দুই সেটে যথাক্রমে ৭-৫, ৬-৪ গেমে হেরে বিদায় নেন। ডোপ কেলেঙ্কারির পর ১৫ মাসের নির্বাসন কাটিয়ে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন তিনি।

এদিন অবশ্য ম্যাচে নামার আগেই ম্লাদেনোভিচের কাছ থেকে কটু কথা শুনতে হয়েছিল শারাপোভার। প্রশ্ন তুলেছিলেন, ‘১৫ মাসের নির্বাসন কাটিয়ে কোর্টে ফিরতেই পারে শারাপোভা।

সে ব্যাপারে কোনও আপত্তি নেই। কিন্তু ওকে অতিরিক্ত সুবিধা করে দেওয়া হবে কেন? অন্য খেলোয়াড়রা তো সেই সুবিধা পায় না। ’

বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় ফ্রান্সের ম্লাদেনোভিচ তোপ দেগেছিলেন শারাপোভার ওয়াইল্ড কার্ড পাওয়া নিয়েও, ‘আজকের দিনে খেলাধুলা হলো ব্যবসা। আর তা চলে প্রচারমাধ্যমের ইশারায়। মারিয়া টেনিসের একটা বড়সড় নাম। ওকে দেখতে লোক কোর্টে ভিড় করে। তাই আয়োজকরা ওকে খেলাতে মরিয়া। ’

পুরো টুর্নামেন্টে ভালো খেললেও ফাইনালে ওঠার লড়াইয়ে সেই ছন্দ ধরে রাখতে পারলেন না রুশ সুন্দরী। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৯ নম্বর ম্লাদেনোভিচ এর আগের রাউন্ডে দু’বারের চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবারকে হারিয়েছেন। ঠিক সেই ফর্মেই এ দিন ছিটকে দিলেন প্রত্যাবর্তনে স্টুটগার্টে ফাইনালে ওঠার আশায় থাকা শারাপোভাকে।

এদিকে ফাইনালে উঠলে শারাপোভার সামনে দারুণ একটি সুযোগ ছিল। তাহলে র‌্যাঙ্কিংয়ে ১২৫ এর মধ্যে চলে আসতেন তিনি। বছরের পরের দুটি গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন আর উইম্বলডনে সরাসরি খেলার টিকিট পেতেন। তবে এমনটা না হওয়ায় ফ্রেঞ্চ ওপেনের জন্যও ওয়াইল্ড কার্ডের অপেক্ষায় থাকতে হবে তাকে। ওয়াইল্ড কার্ড পাবেন কি না, জানা যাবে আগামী ১৬ মে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ৩০ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।