ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাতীয় লিগ দিয়ে ফিরছেন রুমানা-জাহানারারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
জাতীয় লিগ দিয়ে ফিরছেন রুমানা-জাহানারারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সময়টা মোটেও ভালো যাচ্ছিল না বাংলাদেশ নারী ক্রিকেট দলের। কেননা প্রমীলা দলটির জন্য কোনো আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারছে না নারী ক্রিকেট উইং। আর ঘরোয়া ক্রিকেট হচ্ছে, হয় বলেও হচ্ছিল না।

এ বছরের ফেব্রুয়ারিতে বিশ্বকাপ বাছাই খেলে আসার পর এখনও একটি ম্যাচও খেলতে পারেনি নারী ক্রিকেট দল। ফলে অবসর সময় কাটিয়ে একরাশ অনিশ্চয়তার মধ্য দিয়ে দিন পার করছিলেন টাইগ্রেসরা।

তবে অবশেষে তাদের সেই অনিশ্চয়তা বুঝি কাটলো। কেননা ১৬ মে থেকে কক্সবাজারের দুটি ভেন্যুতে শুরু হচ্ছে ৮ম জাতীয় নারী ক্রিকেট লিগ।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমদেশের ৮টি বিভাগের নারী দলের অংশগ্রহণে ৫০ ওভারের এই লিগের কথা জানালেন নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান এমএ আউয়াল চৌধুরী ভুলু। শনিবার (২৯ এপ্রিল) বিকেলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে গণমাধ্যমকে তিনি আসন্ন এই লিগ প্রসঙ্গে জানান।  
লিগের বিষয়ে বিস্তারিত তুলে ধরে তিনি জানান, ‘১৬ মে থেকে দেশের বিভাগীয় দলগুলোকে নিয়ে কক্সবাজারের দুটি ভেন্যুতে খেলা হবে। ফরমেট হবে ওয়ানডে। যেহেতু আমাদের সামনে বিশ্বকাপ বাছাই আছে তাই ফরমেট হিসেবে ওয়ানডেকেই নির্ধারিত করেছি। ’

এদিকে জাতীয় লিগ শেষ হলেই ঈদের পর থেকে প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হবে বলে জানান ভুলু, ‘আমাদের মাঠের সংকট আছে। তাছাড়া রোজা শুরু হয়ে যাওয়ায় আমরা ঈদের পর থেকে লিগ শুরু করবো। ’

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।