ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ওভারের রোমাঞ্চে আশরাফুলদের পরাজয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
শেষ ওভারের রোমাঞ্চে আশরাফুলদের পরাজয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পঞ্চম রাউন্ডে জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর। ফরহাদ রেজা, আরাফাত সানি আর শাহরিয়ার নাফিসদের নিয়ে সাজানো দলটি ১ রানে হারিয়েছে মোহাম্মদ আশরাফুলের কলাবাগান ক্রীড়া চক্রকে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শনিবার (২৯ এপ্রিল) আগে ব্যাট করে প্রাইম দোলেশ্বর নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২০২ রান। জবাবে, ৪৯.২ ওভার ব্যাট করে ২০১ রান তুলে অলআউট হয় কলাবাগান।

প্রাইম দোলেশ্বরের হয়ে শাহরিয়ার নাফিস সর্বোচ্চ ৩৯ রান করেন। ৩৮ রান আসে অপরাজিত থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসানের ব্যাট থেকে। ৩১ রানে বিদায় নেন মার্শাল আইয়ুব। দলপতি ফরহাদ রেজা করেন ১০ রান।

কলাবাগানের জার্সিতে ৯ ওভারে মাত্র ২৮ রান খরচায় চারটি উইকেট তুলে নেন সঞ্জিত সাহা। দলপতি মোহাম্মদ আশরাফুল বল হাতে ১০ ওভারে ৩৪ রান খরচায় নেন দুটি উইকেট।

২০৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কলাবাগানের ওপেনার মেহরাব হোসেন জুনিয়র ২৯ রান করলেও আরেক ওপেনার তাসামুল হক ১২৬ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৮৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে বিদায় নেন। তিন নম্বরে নামা তুষার ইমরান ১৭ রানে বিদায় নেন। দলপতি আশরাফুলের ব্যাট থেকে আসে মাত্র ৭ রান। হ্যামিলটন মাসাকাদজাও ফেরেন মাত্র ১ রানে। লোয়ারঅর্ডারের ব্যাটসম্যানদের ছোটো ছোটো জুটি দলকে জয়ের দিকে টানতে থাকে।

শেষ দুই ওভারে কলাবাগানের জয়ের জন্য দরকার হয় ১৫ রান। ৪৯তম ওভারে কলাবাগানের অভিষিক্ত খেলোয়াড় নাহিদ হাসান ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমান। শেষ ওভারে দরকার হয় ৪ রান। শেষ ওভারের প্রথম বলে ডাবল রান নেন নাবিল সামাদ। দ্বিতীয় বলে ১০ রান করে রান আউট হন নাহিদ। ফলে, ৪৯.২ ওভারে ২০১ রানেই থামে কলাবাগানের ইনিংস।

প্রাইম দোলেশ্বরের শরিফুল্লাহ এবং ফরহাদ রেজা তিনটি করে আর আরাফাত সানি দুটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।