ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আফগানদের সমর্থন সত্যিই অবিশ্বাস্য’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
‘আফগানদের সমর্থন সত্যিই অবিশ্বাস্য’ ছবি: সংগৃহীত

দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ক্রিকেট বিশ্বকে চমকে দেওয়া আফগানিস্তানের তরুণ লেগস্পিনার রশিদ খান। আইপিএলের আসরে তাকে সমর্থন দেওয়ায় আফগানদের ধন্যবাদ জানিয়েছেন রশিদ খান।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে এবারের আসরে দুর্দান্ত খেলছেন রশিদ খান। এই আসরের মধ্যদিয়েই আফগান কোনো ক্রিকেটারের আইপিএলে অভিষেক ঘটে।

যুদ্ধ-বিধ্বস্ত দেশটির আরেক তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীকেও দলে নিয়েছে হায়দ্রাবাদ।

১৮ বছর বয়সী রশিদ খান জানান, ‘পুরো আফগানিস্তান আমাদের টেলিভিশনে দেখছে। তারা এই আইপিএল দেখছে। তারা আমাকে ও মোহাম্মদ নবীকে আকুণ্ঠ সমর্থন দিয়ে যাচ্ছে। এটা সত্যিই অকল্পনীয়। আফগানরা আমাদের জন্য, দলের জন্য দোয়া করছে। এটা অবিশ্বাস্য। ’

এবারের আসরে প্রথম খেলতে নেমেই রশিদ খান হায়দ্রাবাদের জার্সিতে আট ম্যাচের আটটিতেই খেলেছেন। তুলে নিয়েছেন মোট ১১টি উইকেট। সবশেষ ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ১৬ রান খরচায় তুলে নেন একটি উইকেট। তার দল হায়দ্রাবাদ জেতে ২৬ রানের ব্যবধানে।

তরুণ এই আফগান আরও যোগ করেন, ‘দেশের মানুষের সমর্থন সত্যিই আমাকে শক্তি দেয়, ভালো খেলতে সাহায্য করে। ’

রশিদ খান এবারের আসরে বল হাতে সেরা পারফর্ম উপহার দিয়েছেন নিজের দ্বিতীয় ম্যাচে, গুজরাট লায়ন্সের বিপক্ষে। ১৯ রান খরচায় তুলে নিয়েছিলেন তিনটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।