ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেতন বাড়লেও অসন্তুষ্ট অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
বেতন বাড়লেও অসন্তুষ্ট অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ছবি: সংগৃহীত

আগামী ৫ বছরের জন্য ৩৫ শতাংশ বেতন বাড়ানোর কথা রয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। নতুন কাঠামোতে বেতন বাড়ানো হলেও এই কাঠামোকে মেনে নেননি অজি ক্রিকেটাররা।

খেলোয়াড়দের সংগঠন ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন এই বেতন কাঠামোর মাধ্যমে ক্রিকেট প্রশাসনের জয় হলেও ক্রিকেটারদের পরাজয় হয়েছে।  

অথচ ক্রিকেটারদের দাবি অনুযায়ী বোর্ড থেকে বেশ বড় অঙ্কের বেতনই বাড়ানো হয়েছে।

আগামী জুন থেকেই এই বেতন কার্যকর করা হবে বলে জানায় দেশটির ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন থেকে জানানো হয়, নতুন এই বেতন কাঠামোকে অন্যায্য ও অসম্মানজনক। আন্তর্জাতিক আর ঘরোয়া ক্রিকেটে বেতন বাড়ানো হলেও তা ক্রিকেটারদের জন্য সমান নয়। ঘরোয়া ক্রিকেটারদের এই বেতনে অসম্মান করা হবে। কিন্তু, তারাই আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করে।

এদিকে, দেশটির নারী ক্রিকেটারদের জন্যও নতুন বেতন কাঠামো অন্যায্য বলে জানাচ্ছে ক্রিকেটাররা।

তবে আলোচনার পর ক্রিকেটাররা এই চুক্তি মেনে নেবেন বলে আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জেমস সাদারল্যান্ড। তিনি জানান, ‘বোর্ডের পক্ষ থেকে এখনও খেলোয়াড়দের নিয়ে বসা হয়নি। আমরা আশা করছি খেলোয়াড়দের সকলকে নিয়ে যখন আলোচনা হবে, তারপরই তারা এই নতুন কাঠামোকে গ্রহণ করবে। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য এটা ন্যায্য ও সম্মানজনক একটা চুক্তি হতে যাচ্ছে। ’

এদিকে, সম্প্রতি ভারতীয় ক্রিকেটারদের বেতন বাড়িয়েছে দেশটির ক্রিকেট বোর্ড, বিসিসিআই। বেড়েছে টাইগারদেরও বেতন আর ম্যাচ ফি। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এবার সর্বোচ্চ বেতন ও ম্যাচ ফি পাবেন মাশরাফি-মুশফিক-তামিম-সাকিবরা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।