ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

সেমিতে উঠে বুচার্ডকে শারাপোভার জবাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
সেমিতে উঠে বুচার্ডকে শারাপোভার জবাব বাঁ থেকে শারাপোভা ও বুচার্ড-ছবি:সংগৃহীত

টেনিসে প্রত্যাবর্তনের পর মারিয়া শারাপোভার লড়াইটা এখন কোর্টেই সীমাবদ্ধ না। কোর্টের বাইরেও সামলাতে হচ্ছে তাকে। আর এই জোড়া চ্যালেঞ্জের জবাবে একের পর কঠিন পথ পাড়ি দিয়ে সফলতা পাচ্ছেন রাশিয়ান সুন্দরী।

ডোপ কেলেঙ্কারির জন্য ১৫ মাসের নির্বাসনের শাস্তি কাটিয়ে স্টুটগার্ট ওপেনে পারফর্ম করছেন শারাপোভা।

কানাডিয়ান তারকা ইউজেনি বুচার্ড তোপ দেগে বসেন মেয়েদের টেনিসের বিশ্বসংস্থা ডব্লুটিএকে।

তিনি জানান ‘প্রতারক’ শারাপোভাকে কোর্টে ফিরতে দেওয়াটা একেবারেই ঠিক হয়নি। ডব্লুটিএর উচিৎ ছিল শারাপোভাকে আজীবন নির্বাসিত করা।  

বুচার্ড তাকে ‘প্রতারক’ বলা নিয়ে শারাপোভা অবশ্য বিতর্ক না বাড়িয়ে জবাব দিয়েছেন, ‘এই নিয়ে আমার কিছুই বলার নেই। এসব থেকে আমি এখন অনেক দূরে। ’ তার কাছে এখন প্রত্যাবর্তনের পরে কোর্টের চ্যালেঞ্জটাই আসল। যেখানে ফিরে আসার পরে তিন নম্বর বাধাটাও পেরিয়ে গেছেন স্টুটগার্ট ওপেনের সেমিফাইনালে পৌঁছে।

কোয়ার্টার ফাইনালে শারাপোভার লড়াই ছিল এস্তোনিয়ার উঠতি তারকা অ্যানেট কন্টাভেইয়ের বিরুদ্ধে। তাকে ৬-৪, ৬-৩ হারানোর পরই সেমিতে ওঠার আনন্দে মাতেন।

এদিকে ৩০ বছর বয়সী শারাপোভার জন্য সুখবর অপেক্ষা করছে। কেননা আর একটি জয়ই খুলে দেবে তার জন্য আনন্দের দুয়ার। স্টুটগার্টের শেষ চারের ম্যাচ জিততে পারলেই উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন গ্র্যান্ড স্ল্যামের বাছাই খেলতে পারবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২৯ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad