ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দিল্লিকে হারিয়ে শীর্ষেই কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
দিল্লিকে হারিয়ে শীর্ষেই কলকাতা ছবি: সংগৃহীত

আইপিএলের ৩২তম ম্যাচে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স ৭ উইকেটে হারিয়েছে জহির খানের দিল্লি ডেয়ারডেভিলসকে। এই জয়ের পর সর্বোচ্চ ৯ ম্যাচ খেলা কলকাতা সর্বোচ্চ সাতটি জয়ের পাশাপাশি অর্জন করেছে ১৪ পয়েন্ট।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে এই ম্যাচেও মাঠে নামায়নি কলকাতা। ঘরের মাঠ ইডেন গার্ডেনসে খেলতে নামে শাহরুখ খানের দলটি।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় ম্যাচটি শুরু হয়।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতার দলপতি গৌতম গম্ভীর। আগে ব্যাট করতে নেমে দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৬০ রান। জবাবে, কলকাতা ১৬.২ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

দিল্লির হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন সঞ্জু স্যামসন। ৩৮ বলে ৪টি চার আর তিনটি ছক্কায় তিনি এই ইনিংস সাজান। ৪৭ রান করেন শ্রেয়াস ইয়ার। কলকাতার হয়ে তিনটি উইকেট তুলে নেন কোল্টার নাইল। উমেস যাদব আর সুনীল নারাইন একটি করে উইকেট দখল করেন।

১৬১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কলকাতার ওপেনার নারাইন ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা রবীন উথাপ্পা রান আউট হওয়ার আগে ৩৩ বলে ৫টি চার আর ৪টি ছক্কায় করেন ৫৯ রান। মনিশ পান্ডের ব্যাট থেকে আসে ৫ রান।

আরেক ওপেনার গৌতম গম্ভীর ৫২ বলে ১১টি চারের সাহায্যে ৭১ রান করে অপরাজিত থাকেন। দিল্লির পেসার কেগিসো রাবাদা দুটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ২৮ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।