ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ওটা ভুয়া, দলও আমার নয়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
‘ওটা ভুয়া, দলও আমার নয়’ সৌরভ গাঙ্গুলি ও মহেন্দ্র সিং ধোনি/ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যম থেকে শুরু করে আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও গতকাল ছড়িয়েছিল, ভারতের সাবেক দলপতি সৌরভ গাঙ্গুলি তার সাজানো আইপিএলের ফ্যান্টাসি একাদশে জায়গা দেননি মহেন্দ্র সিং ধোনিকে। তবে, গাঙ্গুলি তার অফিসিয়াল টুইটার থেকে জানিয়েছেন, এমন কোনো আইপিএল দল সাজাননি তিনি।

গাঙ্গুলির আইপিএল দল বাছাইয়ে ধোনির না থাকার বিষয়টি ধোনির ভক্তদের বেশ খেপিয়েই দিয়েছিল। আর তাতে বেশ বিরক্তই হয়েছেন গাঙ্গুলি।

বিষয়টি পরিষ্কার করে গাঙ্গুলি টুইটারে জানান, ‘হাই, আমার নাম দিয়ে আইপিএলের ফ্যান্টাসি দল দেখলাম। ওটা আমার টুইটার অ্যাকাউন্ট নয়, দলও আমার নয়। ওটা ভুয়া। আমি কোনো ফ্যান্টাসি লিগে অংশ নিইনি। ’

ক’দিন আগে ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার প্রসঙ্গে গাঙ্গুলি বলেছিলেন, দশ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে কখনই ধোনি ভালো ব্যাটসম্যান ছিলেন না।

...ধোনির সক্ষমতা প্রসঙ্গে গাঙ্গুলি আরও বলেছিলেন, ‘আমি খুব একটা নিশ্চিত না যে টি-টোয়েন্টিতে ধোনি কতটা ভালো ব্যাটসম্যান। ওয়ানডেতে সে চ্যাম্পিয়ন ক্রিকেটার। এটা নিয়ে কোনো সংশয় নেই। কিন্তু, যখনই টি-টোয়েন্টি ফরমেট সামনে চলে আসে, তখন ধোনিকে আমি ব্যাটসম্যান হিসেবে সেরা বলতে পারি না। কারণ, দশ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার মাত্র একটি হাফ-সেঞ্চুরি। এটা কখনই টি-টোয়েন্টি ব্যাটসম্যানের রেকর্ড হতে পারে না। ’

গতকাল ছড়িয়ে পড়া খবরে ছিল, প্রিন্স অব ক্যালকাটা খ্যাত গাঙ্গুলি তার সাজানো আইপিএলের ফ্যান্টাসি একাদশে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন দিল্লি ডেয়ারডেভিলসের উঠতি তারকা রিশব প্যান্থকে।

এছাড়া গাঙ্গুলির দলে ওপেনার হিসেবে ছিলেন ভারতের তিন ফরমেটের বর্তমান দলপতি ও বেঙ্গালুরুর ক্যাপ্টেন বিরাট কোহলি। ভারতের এই রানমেশিনের সঙ্গে ওপেনিংয়ে রয়েছেন সাকিবদের দল কলকাতার দলপতি গৌতম গম্ভীর।

যেমন ছিল ‘গাঙ্গুলির’ একাদশ: বিরাট কোহলি, গৌতম গম্ভীর, স্টিভেন স্মিথ, এবি ডি ভিলিয়ার্স, নিতীশ রানা, মনিশ পাণ্ডে, রিশব পান্থ, সুনিল নারাইন, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার ও ক্রিস মরিস।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ২৮ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।