ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শহীদ শেখ জামালের কবর জিয়ারত করলো ক্লাব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
শহীদ শেখ জামালের কবর জিয়ারত করলো ক্লাব শহীদ শেখ জামালের কবর জিয়ারত করলো ক্লাব/ছবি:শাকিল আহমেদ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শহীদ শেখ জামালের কবর জিয়ারত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এসময় শ্রদ্ধা নিবেদন ও তার আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

শুক্রবার (২৮ এপ্রিল) ক্রীড়া প্রেমী এই শহীদ লেফটেন্যান্টের ৬৪তম জন্মদিন উপলক্ষে বনানীস্থ তার কবরে শ্রদ্ধা নিবেদন করেন ক্লাব কর্মকর্তা, খেলোয়াড় ও সমর্থকরা।

এসময় উপস্থিত ছিলেন শেখ জামাল ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনজুর কাদের, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যানের পিএস মোহাম্মদ ফয়জুর রহমান, সাবেক খেলোয়াড় আব্দুল গাফফার চৌধুরী, চ্যানেল নাইন এর চেয়ারম্যান এনায়েতুর রহমান বাপ্পিসহ ক্লাব সংশ্লিষ্টরা।

ছবি:শাকিল আহমেদ-বাংলানিউজটোয়েন্টিফোর.কমশহীদ শেখ জামালের স্মৃতিচারণ করতে গিয়ে মনজুর কাদের বলেন, বঙ্গবন্ধু নিজেও ভালো খেলোয়াড় ছিলেন। তার বাবাও ভালো খেলতেন। জামাল আউট অ্যান্ড স্পোটর্সম্যান ছিল। তার নামে ক্লাবটির আজ অষ্টম জন্মবার্ষিকী। তার এই ক্লাবকে এগিয়ে নিয়ে যাব, ক্লাবের হকি দলের পাশাপাশি নারী ক্রিকেট দল গঠন করতে যাচ্ছি। আজকে তার বিদেহী আত্মার মাগফিরাত চাইতে এসেছি।

১৯৫৪ সালের এ দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ জামাল। তিনি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে এসএসসি ও ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন। শেখ জামাল একজন ভালো ক্রিকেটারও ছিলেন। ভালো ক্রীড়া সংগঠক হিসেবেও তার সুনাম ছিল।

ছবি:শাকিল আহমেদ-বাংলানিউজটোয়েন্টিফোর.কমমুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে গৃহবন্দী হন তিনি। কিন্তু পালিয়ে গিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপদগামী সেনা কর্মকর্তার হাতে সপরিবারে নিহত হন শেখ জামাল।  

দিনটিকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৭টায় আওয়ামী লীগের পক্ষ থেকে বনানীস্থ শেখ জামালের কবরে ফুলেল শ্রদ্ধা ও তার আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
জেএইচ/এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।