ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উত্তেজনাপূর্ণ ম্যানচেস্টার ডার্বি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
উত্তেজনাপূর্ণ ম্যানচেস্টার ডার্বি উত্তেজনাপূর্ণ ম্যানচেস্টার ডার্বি/ছবি: সংগৃহীত

ঘরের মাঠে পুরো ম্যাচে দুর্দান্ত খেলেও ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্স দেয়াল ভাঙতে পারেনি ম্যানচেস্টার সিটি। শেষদিকে মারুয়ান ফেলাইনির লাল কার্ডে দশজনেরও দলে পরিণত হলেও রক্ষণভাগ সুরক্ষিত রাখে রেড ডেভিসরা। উত্তেজনাপূর্ণ ম্যানচেস্টার ডার্বি নিষ্পত্তি হয় গোলশূন্য ড্রয়ের মধ্য দিয়ে।

১৯ সেকেন্ডের মধ্যে দুই হলুদ কার্ডে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফেলানি। ম্যাচে ছড়ায় বাড়তি উত্তেজনা।

ট্যাকল করার পর আবারো সার্জিও আগুয়েরোর সঙ্গে দ্বন্দ্বে জড়ান বেলজিয়ান মিডফিল্ডার। মেজাজ ঠিক রাখতে পারেননি। আগুয়েরোর মাথায় গুঁতো (ঢুস) দিয়ে বসেন। রেফারিও আর দেরি করেননি! ৮৪ মিনিট থেকে দশজন নিয়ে খেলতে হয় ভিজিটরদের।

...ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে শেষ অবধি ফেভারিটের মতোই খেলেছে স্বাগতিকরা। বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবলে নগর প্রতিদ্বন্দ্বীদের ব্যতিব্যস্ত করে রাখে সিটিজেনরা। কিন্তু, কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি আগুয়েরো-ডি ব্রুইন-স্টার্লিংরা। পায়ের ইনজুরির কারণে ৭৯ মিনিটে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ম্যানসিটির চিলিয়ান গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

অন্যদিকে, রক্ষণাত্মক কৌশল বেছে নেয় হোসে মরিনহোর শিষ্যরা। মাত্র ৩১ শতাংশ বল দখলে রাখতে সক্ষম হয়। গোলমুখে মাত্র তিনটি শট নেয়। যার দু’টিই ছিল লক্ষভ্রষ্ট! সে যাই হোক, শেষ পর্যন্ত হার এড়িয়ে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা।

...প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে জয় পেয়েছিল পেপ গার্দিওলার ম্যানসিটি। গত বছরের সেপ্টেম্বরে ওল্ড ট্রাফোর্ডে গিয়ে তারা ২-১ গোলের জয় তুলে নিয়েছিল। সিটিজেনদের মাঠে জয় না পেলেও ড্রয়ের তৃপ্তি নিয়ে ফিরেছে ম্যানইউ।

পয়েন্ট টেবিলে ম্যানসিটির পরেই রেড ডেভিলসদের অবস্থান। দু’দলের পয়েন্টের ব্যবধান মাত্র ১। ৩৩ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সিটিজেনরা। পাঁচ নম্বরে ম্যানইউ। শীর্ষস্থানধারী চেলসির সংগ্রহ ৭৮। চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে টটেনহাম। ৬৬ পয়েন্ট নিয়ে তিনে এক ম্যাচ বেশি খেলা লিভারপুল। ৩২ ম্যাচে ৬০ পয়েন্টে ছয়ে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ২৮ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।