ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

টেনিস

টেনিস ম্যাচে ফেদেরারের পার্টনার বিল গেটস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
টেনিস ম্যাচে ফেদেরারের পার্টনার বিল গেটস রজার ফেদেরার ও বিল গেটস/ছবি: সংগৃহীত

টেনিসের বড় ভক্ত বিশ্বের শীর্ষ ধনী ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। এবার টেনিসের মহাতারকা রজার ফেদেরারের সঙ্গে জুটি বেঁধে কোর্ট মাতাবেন তিনি। আফ্রিকায় শিশুদের শিক্ষার কল্যাণে ফেদেরারের চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে এমন আয়োজন।

ওয়াশিংটনের সিয়াটলে অনুষ্ঠেয় ২৯ এপ্রিলের ম্যাচটি সরাসরি ফেসবুক লাইভে প্রচার করা হবে। সুইস কিংবদন্তি ফেদেরারের সঙ্গে খেলতে পারাটা বিল গেটসের কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এমনই উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি, ‘এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো...আমি কোর্ট ও কোর্টের বাইরে ফেদেরারের কাজের বড় ভক্ত। এই শনিবার আমি তার সঙ্গে একটি ম্যাচ খেলবো (যা আপনারা ফেসবুক লাইভে দেখতে পারবেন)। আফ্রিকায় শিক্ষা সহায়তায় রজার ফেদেরার ফাউন্ডেশন অসাধারণ কাজ করছে। ’

ডাবলস ম্যাচে একসঙ্গে খেলবেন ফেদেরার ও বিল গেটস। প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন আমেরিকান টেনিস খেলোয়াড় জন ইসনারকে। ইসনারের সঙ্গী কে হবেন তা জানা যায়নি। এরপর ফেদেরার ও ইসনার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একক ম্যাচে একে অপরকে চ্যালেঞ্জ জানাবেন। সম্প্রতি সুইজারল্যান্ডে ‘ম্যাচ ফর আফ্রিকা’ শীর্ষক চ্যারিটি ম্যাচে অ্যান্ডি মারের বিপক্ষে খেলেছেন ফেদেরার।

সেলিব্রিটি ম্যাচে বিল গেটসের আগমন এবারই প্রথম নয়। ২০০১ সালে ডাবলস ম্যাচে পিট সাম্প্রাস ও ‘অ্যামাজন’র সিইও জেফ বেজোসের বিপক্ষে আন্দ্রে আগাসির সঙ্গে কোর্টে নেমেছিলেন (টাইব্রেকারে জয় পান গেটস ও আগাসি জুটি)। শুধু তাই নয়, সময়-সুযোগ পেলে প্রায়ই নাকি টেবিল টেনিসে মেতে ওঠেন ৬১ বছর বয়সী বিল গেটস।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।