ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার বছর পর আইপিএলে স্যামুয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
চার বছর পর আইপিএলে স্যামুয়েলস মারলন স্যামুয়েলস/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরি আক্রান্ত কুইন্টন ডি ককের জায়গায় মারলন স্যামুয়েলসকে দলে ভিড়িয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। গত মাসে নিউজিল্যান্ড সফরে আঙুলে চোট পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকান উইকেটরক্ষক-ব্যাটসম্যান। পরে আইপিএলের এবারের আসর থেকেই ছিটকে যান ডি কক।

আগামী ২৯ এপ্রিল দিল্লি স্কোয়াডের সঙ্গে যোগ দিতে পারেন ৩৬ বছর বয়সী স্যামুয়েলস। পরদিন কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে জহির খানের দল।

আট দলের পয়েন্ট টেবিলে দিল্লির অবস্থান নড়বড়ে। ৬ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে অবস্থান সপ্তম।

এ বছর আইপিএলের নিলামে অবিক্রিত ছিলেন স্যামুয়েলস। সবশেষ চার বছর আগে পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলেছিলেন ক্যারিবীয় তারকা। এই একটি মাত্র ফ্র্যাঞ্চাইজিকে প্রতিনিধিত্ব করেছেন। ২০১২ আসরে আট ম্যাচে তার ব্যাট থেকে আসে ১২৪। উইকেট নেন ৮টি।

পরের মৌসুমে মাত্র দুই ম্যাচে সুযোগ পান (৮ রান ও মাত্র ১টি উইকেট নেন)। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০টি আইপিএল ম্যাচ খেলেছেন দু’বারের টি-২০ বিশ্বকাপ জয়ী স্যামুয়েলস।

সে যাই হোক, স্যামুয়েলসের টি-২০ রেকর্ড বেশ সমৃদ্ধ। ২০০৬ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে অভিষেকের পর থেকে ১৪৯ ম্যাচে ৩২.৬৬ গড়ে রান করেছেন ৩৭৫৭। স্ট্রাইক রেট ১১৭.৫১। তার নামের পাশে দু’টি সেঞ্চুরিও রয়েছে। বল হাতে ৬৮ বার উইকেট উদযাপন করেছেন। ইকোনোমি রেট ৭.০১।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।