ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কিংবদন্তি ক্রুইফের নামে স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
কিংবদন্তি ক্রুইফের নামে স্টেডিয়াম ইয়োহান ক্রুইফ-ছবি:সংগৃহীত

প্রয়াত কিংবদন্তি ইয়োহান ক্রুইফকে সম্মান জানাতে নেদারল্যান্ডস ও আয়াক্সের স্টেডিয়াম আমস্টারডাম অ্যারেনার নাম পরিবর্তন করে ক্রুইফ অ্যারেনা নামকরণ হবে। নিজ দেশ ও ক্লাব আয়াক্সের হয়ে ফুটবল ক্যারিয়ারের সেরা সময় পার করেছিলেন ক্রুইফ।

এক ঘোষণার মাধ্যমে এমনটি জানানো হয় আয়াক্সের পক্ষ থেকে। এ ব্যাপারে ক্লাবের বোর্ড রাজধানী আমস্টারডামের মেয়র ও গভর্নরের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়।

২০১৬ সালের মার্চে দীর্ঘ দিন ক্যান্সারে ভোগা ক্রুইফ মারা যান।

ক্রুইফ ১৯৭০ সালের আয়াক্সের কিংবদন্তি দলের সদস্য ছিলেন। যেবার তারা তিনটি ইউরোপিয়ান কাপ জিতেছিলেন। এছাড়া ডাচ ও আমস্টারডামের ক্লাবটির হয়ে বিখ্যাত ‘টোটাল ফুটবল’ দর্শনের পথ প্রদর্শক ছিলেন তিনি। তার সময় নেদারল্যান্ডস ১৯৭৪ বিশ্বকাপের ফাইনাল খেলেছিল।

ক্রুইফ আয়াক্সের কোচিংও করিয়েছেন। যেখানে তার সময় ১৯৮৭ সালে উয়েফা কাপ জেতে দলটি। তবে কোচ হিসেবে ক্রুইফ সবচেয়ে সফল ছিলেন বার্সেলোনাতে। তার অধীনে চারবার স্প্যানিশ শিরোপা জেতে বার্সা। এছাড়া অভিষেক ইউরোপিয়ান কাপও যেতে তারই কোচিংয়ে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।