ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বসুন্ধরা কাবাডির ফাইনালে নৌবাহিনী ও বিজিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
বসুন্ধরা কাবাডির ফাইনালে নৌবাহিনী ও বিজিবি ছবি:সংগৃহীত

দিনের দুটি সেমিফাইনালে চরম প্রতিদ্বন্দ্বিতা শেষে বসুন্ধরা স্বাধীনতা কাপ কাবাডি ২০১৭’র ফাইনালে পা রেখেছে বাংলাদেশ নৌবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ।

বুধবার (২৬ এপ্রিল) মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার ১ম সেমিফাইনালে বাংলাদেশ নৌবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে এবং ২য় সেমিফাইনালে বর্ডার গার্ড বাংলাদেশ বাংলাদেশ পুলিশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

বাংলাদেশ নৌবাহিনী ১০ পয়েন্টের ব্যবধানে সেনাবাহিনীকে পরাজিত করে।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে নৌবাহিনী প্রথমার্ধে ১৫-১০ পয়েন্টে পিছিয়ে থাকার পরেও শেষ পর্যন্ত সেনাবাহিনীর ২৬ পয়েন্টের জবাবে ৩৬ পয়েন্ট স্কোর করে জয়লাভ করে। ম্যাচসেরা নির্বাচিত হন নৌবাহিনীর তুহিন।

পরের ম্যাচে বর্ডার গার্ড বাংলাদেশ ১৪ পয়েন্টের ব্যবধানে (২৯-১৫) বাংলাদেশ পুলিশকে পরাজিত করে। বিজিবি প্রথমার্ধে ১০ পয়েন্টের ব্যবধানে (১৫-৫) এগিয়ে ছিল। ম্যাচসেরা নির্বাচিত হন বিজিবির জাকির হোসেন।

আগামীকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেল ছয়টায় ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ নৌবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।  বিশেষ অতিথি হিসেবে থাকবেন আলহাজ্ব মোঃ কামাল আহম্মেদ মজুমদার, মোঃ আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ, ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) এ কে এম শহীদুল হক।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে দুই গ্রুপে ১০টি দল অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।