ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২৫ বছরেই আনসারির অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
২৫ বছরেই আনসারির অবসর জাফর আনসারি-ছবি:সংগৃহীত

অবাক করার মতো বিষয়। মাত্র ২৫ বছর বয়সেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ইংল্যান্ড অলরাউন্ডার জাফর আনসারি। যেখানে অন্য ক্রিকেটাররা ক্যারিয়ারের শেষ দেখে ছাড়েন। অবশ্য তিনি সবসময়ই বলতেন ক্রিকেটই তার কাছে সব কিছু নয়। জীবনের একটি অংশ মাত্র।

গত বছরই বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল আনসারির। এই শুরুটা তাকে হয়তো অনেক দূরে নিয়ে যেতে পারতো।

তবে ফুল ফোটার আগেই যেন ঝড়ে পড়লো। এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলেছেন তিন টেস্ট ও একটি ওয়ানডে। পাশাপাশি কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ও সারের হয়ে খেলেছেন ৭১টি প্রথম শ্রেণির ম্যাচ। তিন সেঞ্চুরিতে রান তিন হাজার ৯। বাঁহাতি স্পিনে উইকেট ১২৮টি।

ইংল্যান্ডের বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার ক্রিকেট নয়, নিজের ভবিষ্যৎ হিসেবে আইন পেশাকেই বেছে নিচ্ছেন।  ক্যামব্রিজ থেকে ডাবল ফার্স্ট পাওয়া ছাত্র, যিনি আবার ইতিহাসে স্নাতকোত্তর করেছেন। পিয়ানিস্ট হিসেবেও ভালো পরিচিত আনসারি।

অবসর প্রসঙ্গে আনসারি বলেন, ‘আমি সব সময় বলেছি, যখনই মনে হবে সরে যাওয়া উচিত, সরে যাব। সে সময়টা এসেছে। ঘোষণাটা বিস্ময় জাগাতে পারে কিন্তু আমি সব সময় বলেছি ক্রিকেট জীবনের একটা অংশ মাত্র। জীবনে আমার আরও অনেক লক্ষ্য আছে, যেটা পরিপূর্ণ করতে চাই। ’

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad