ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুমিনুলের দানবীয় ইনিংসে গাজীর জয়রথ চলছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
মুমিনুলের দানবীয় ইনিংসে গাজীর জয়রথ চলছেই মুমিনুলের দানবীয় ইনিংস-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে জয়রথ ছুটে চলেছে গাজী গ্রুপ ক্রিকেটার্সের। লিগের চতুর্থ ম্যাচে প্রাইম দোলেশ্বরকে ৩৫ রানে হারিয়ে মৌসুমে টানা চতুর্থ জয় তুলে নিল নাসির হোসেন ও তার দল।

মুমিনুল হকের ১২০ বলে ১৫২ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৩০৭ রানের বড় সংগ্রহ পাওয়া অদম্য দলটির ছুঁড়ে দেয়া ৩০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর গুটিয়ে গেছে ২৭২ রানে।

এর আগে বুধবার (২৬ এপ্রিল) বিকেএসপির তিন নাম্বার মাঠে টস জিতে গাজী গ্রুপকে ব্যাটিংয়ে পাঠায় প্রাইম দোলেশ্বর।

তবে টস হারলেও মনোবল হারাননি এনামুল, মুমিনুল, জহুরুল ও নাসির হোসেনরা।   

মুমিনুল হকের ১৫২, নাসির হোসেনের ৬৪ ও পারভেজ রসুলের ৫৩ রানে ভর করে সবক’টি উইকেট হারিয়ে ৩০৭ রানের বড় সংগ্রহ পায় গাজী গ্রুপ।

দোলেশ্বরের হয়ে বল হাতে অধিনায়ক ফরহাদ রেজা ৪টি, দোলোয়ার হোসেন ৩টি এবং মোহাম্মদ এনামুল ও আরাফাত সানি নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ৩০৮ রানের বড় লক্ষ্যে খেলতে নামা দোলেশ্বর নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ২৭২ রান। ব্যাট হাতে দলটির হয়ে আফগান অলরাউন্ডার সামিউল্লাহ শেনওয়ারী খেলেছেন ব্যক্তিগত সর্বোচ্চ ৫৫ ও জাকির আলী অনিক খেলেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রানের ইনিংস।

এদিকে বল হাতে গাজী গ্রুপের হয়ে নাসির হোসেন ৩টি, শফিউল ইসলাম ২টি, আবু হায়দার রনি, পারভেজ রসুল ও সোহরাওয়ার্দী নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২৬ এপ্রিল ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।