ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসির জয়, অ্যাতলেতিকোর হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
চেলসির জয়, অ্যাতলেতিকোর হার প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের মিশনে আরো এক ধাপ এগিয়ে গেল চেলসি/ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের মিশনে আরো এক ধাপ এগিয়ে গেল অ্যান্তোনিও কন্তের চেলসি। সাউদাম্পটনকে ৪-২ গোলে হারিয়েছে ব্লুজরা। অন্যদিকে, লা লিগায় ঘরের মাঠেই ভিয়ারিয়ালের কাছে ১-০ গোলে হারের লজ্জায় ডুবেছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

সাম্প্রতিক গোলখরা কাটিয়ে জোড়া গোলে ফর্মে ফিরেছেন চেলসির স্প্যানিশ ফরোয়ার্ড দিয়েগো কস্তা। স্ট্যামফোর্ড ব্রিজে খেলা শুরুর পাঁচ মিনিটেই দলকে লিড এনে দেন বেলজিয়ান তারকা ইডেন হাজার্ড।

২৪ মিনিটের মাথায় ভিজিটরদের সমতায় ফেরান মিডফিল্ডার ওরিয়ল রোমেউ। প্রথমার্ধের যোগ করা সময়ে স্বাগতিকদের এগিয়ে দেন অধিনায়ক গ্যারি কাহিল।

...ম্যাচের ৫৩ ও ৮৯ মিনিটে জোড়া গোল করে স্কোরলাইন ৪-১ করেন কস্তা। ইনজুরি সময়ে সাউদাম্পটনের হয়ে আরেকটি গোল পরিশোধ করেন ডিফেন্ডার রায়ান বার্টর‌্যান্ড। এ জয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলে সাত পয়েন্টে লিড নিয়েছে চেলসি (৩৩ ম্যাচে ৭৮)। দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা টটেনহাম। ক’দিন আগেই টটেনহামকে হারিয়ে (৪-২) এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করে কন্তের শিষ্যরা।

ভিসেন্তে কালদেরনে সমর্থকদের হতাশই করে অ্যাতলেতিকো। পুরো ম্যাচ জুড়ে গ্রিজম্যান-তোরেসদের চোখেমুখে গোলের জন্য হাহাকার ফুটে ‍ওঠে। দুর্দান্ত সব সেভ করে স্বাগতিকদের সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়ান ভিয়ারিয়ালের স্প্যানিশ গোলরক্ষক আন্দ্রেস ফার্নান্দেজ।

...নির্ধারিত সময়ের আট মিনিট আগে অ্যাতলেতিকোর জালে বল পাঠান ইতালিয়ান মিডফিল্ডার রবার্তো সোরিয়ানো। হোম ভেন্যুতে শেষ পর্যন্ত দিয়েগো সিমিওনের শিষ্যদের আর ম্যাচে ফেরা হয়নি। একরাশ হতাশাই সঙ্গী হয়।

ম্যাচ হারলেও অ্যাতলেতিকোর তৃতীয় স্থান অক্ষুন্ন। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৬৮। সমান ম্যাচে ৬০ পয়েন্টে পাঁচ নম্বরে ভিয়ারিয়াল। ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দু’দলেরই পয়েন্ট সমান ৭৫। গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে বার্সা। অবশ্য কাতালানদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে রিয়াল (৩২)।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।