ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
ইংলিশদের চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা ইংলিশদের চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চ্যাম্পিয়নস ট্রফি ও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে ইংল্যান্ড। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের রয়েল লন্ডন ওডিআই সিরিজের জন্যও ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড।

গত সেপ্টেম্বরের পর প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন ফাস্ট বোলার মার্ক উড। এছাড়া মার্চে কাঁধের ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর মিস করা ডেভিড উইলিকেও রাখা হয়েছে দুই স্কোয়াডে।

আইরিশদের বিপক্ষে সিরিজে রাখা হয়নি তারকা ক্রিকেটার জস বাটলার, বেন স্টোকস ও ক্রিস ওকসকে। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ করে দিতেই তাদের স্কোয়াডের বাইরে রেখেছে। ১৫ মে ইংল্যান্ডে ফিরবেন তারা।

আগামী ৫ ও ৭ মে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলবে ইংল্যান্ড। ম্যাচ দুটি যথাক্রমে ব্রিস্টল ও লর্ডসে অনুষ্ঠিত হবে।

একই মাসের ২৪, ২৭ ও ২৯ তারিখ প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে স্বাগতিকরা। হেডেংলি, সাউদাম্পটনের পর লর্ডসে তৃতীয় ওডিআইতে মুখোমুখি হবে দু’দল।

গতবারের মতো এবারও চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক ইংল্যান্ড। ফলে প্রথম ম্যাচেই মাঠে নামছে তারা। ‘এ’ গ্রুপে থাকা তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। কিয়া ওভালে ১ জুন বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ইয়ন মরগানের নেতৃত্বে ইংল্যান্ড।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ১৪ সদস্যের দল: 

ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, বেন ডাকেট,
স্টিভেন ফিন, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, 
মার্ক উড।
ইংল্যান্ডের ১৫ সদস্যের দল দক্ষিণ আফ্রিকা এবং আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য:

ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ২৫ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।