ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জরিমানার কবলে রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
জরিমানার কবলে রোহিত শর্মা আম্পায়ারের সিদ্ধান্তে প্রতিবাদ করায় জরিমানার কবলে রোহিত শর্মা (ডানে)/ছবি: সংগৃহীত

আম্পায়ারের সিদ্ধান্তে ভিন্নমত পোষণ করায় রোহিত শর্মাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচটিতে এমন ঘটনা ঘটে।

আচরণবিধির লেভেল-১ এর আর্টিক্যাল ২.১.৫ লঙ্ঘন করার রোহিতকে দোষী সাব্যস্ত করেছেন ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ। সোমবার (২৪ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নামা স্বাগতিকদের শেষ ওভারের শেষ ৪ বলে প্রয়োজন ছিল ১১ রান।

পেসার জয়দেব উনাদকাতের করা অফস্ট্যাম্পের অনেক বাইরের একটি বলে শট করা থেকে বিরত থাকেন রোহিত। আম্পায়ার সুন্দরাত রবি ওয়াইড না দেওয়ায় ক্ষুব্ধ মুম্বাই দলপতি প্রতিবাদ করে বসেন! পরে লেগ আম্পায়ার নান্দ কিশোর এসে এতে হস্তক্ষেপ করেন।

চতুর্থ বলে উনাদকাতের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত (৩৯ বলে ৫৮)। জয়ের আশাটাও ভেস্তে যায়। পরের বলেই রানআউট হন মিচেল ম্যাকক্লেনাগান। শেষ বলে হরভজন সিং ছক্কা হাঁকালেও ৩ রানে হারের হতাশায় ডোবে মুম্বাই।

এর মধ্য দিয়ে টানা ছয় ম্যাচ পর হারের স্বাদ নেয় রোহিত শর্মার দল। এই পুনের বিপক্ষেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে হারের পরই যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল তারা। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা অবশ্য মুম্বাইয়ের দখলেই। ৮ ম্যাচে ৬ জয় ও ২ হারে তাদের সংগ্রহ ১২। দুই পয়েন্ট পিছিয়ে এক ম্যাচ কম খেলা কলকাতা দুইয়ে। চতুর্থ স্থানে উঠে এসেছে পুনে (৭ ম্যাচে ৮)। নেট রান রেটে এগিয়ে থাকায় সমান ৮ পয়েন্টে তিনে সানরাইজার্স হায়দ্রাবাদ।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ২৫ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।