ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে প্রয়োজন দৃঢ় মনোবল’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে প্রয়োজন দৃঢ় মনোবল’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আসন্ন ত্রিদেশীয় সিরিজ আর চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিয়ে ভালো কিছুর আশা করছেন টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা। কন্ডিশন কিংবা আবহাওয়া নিজেদের অনুকূলে না থাকলেও জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে টাইগাররা-এমনটি জানান ম্যাশ। তার মতে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে প্রয়োজন হবে দৃঢ় মনোবল।

আগামী ১২-২৪ মে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ১-১৮ জুন ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেবে টাইগাররা।

বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

ইংল্যান্ডের বিমান ধরার আগে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, ‘আয়ারল্যান্ড আর ইংল্যান্ডের আবহাওয়া ভিন্ন। তবে, আমাদের ভালো প্রস্তুতি রয়েছে। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেও আমরা অনুশীলন ক্যাম্প করেছি। সেটা সফরে আমাদের কাজে দিয়েছে। আমরা নিউজিল্যান্ড সফরে ভালো করেছি। এবারো চ্যাম্পিয়ন্স ট্রফির আগে সাসেক্সে ক্যাম্প করবো, ত্রিদেশীয় সিরিজে অংশ নেব। এটাও আমাদের জন্য ভালো ফলাফল বয়ে আনবে। ’

মাশরাফি আরও জানান, ‘প্রস্তুতি ক্যাম্প সব সময়ই ভালো। আর আমার মতে, প্রস্তুতি ম্যাচ সব সময়ই প্রস্তুতির অংশ। এখানে জয়-পারজয় মাপা ঠিক না। আমরা ত্রিদেশীয় সিরিজ জিতলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেটা কাজে লাগবে। গত বিশ্বকাপে আমরা শুরুর দিকের ম্যাচ জেতায় আত্মবিশ্বাস বেড়েছিল। পরের দিকে আমরা অনেক দূর গিয়েছিলাম। ২০-২৫ দিনের প্রস্তুতিতে বলা যায় না সেখানে চ্যাম্পিয়ন হওয়ার জন্য যাচ্ছি। তবে, প্রথম দিকে জয় পেলে সেটা পরের ম্যাচে প্রভাব ফেলে, আত্মবিশ্বাস বাড়ে। ’

চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বকে বেশ কঠিন গ্রুপ বলে জানান ম্যাশ। এই গ্রুপে বাংলাদেশ ছাড়াও রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আর স্বাগিতক ইংল্যান্ড। উদ্বোধনী দিন (০১ জুন) স্বাগতিকদের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে টাইগারদের চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।