ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি সর্বকালের সেরা ফুটবলার: লা লিগা প্রধান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
মেসি সর্বকালের সেরা ফুটবলার: লা লিগা প্রধান লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলারের স্বীকৃতি দিলেন স্বয়ং লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ার তেবাস। তবে, তিনি জানান রিয়াল মাদ্রিদের সমর্থকদের এ ব্যাপারটি মেনে নেওয়াটা সহজ হবে না। যেখানে রোববার এল ক্লাসিকোতে জোড়া গোল করে বার্সেলোনাকে জেতানো মেসির নাম ছিল সবার ঠোটে।

সান্থিয়াগো বার্নাব্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে মেসির শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানে জয় পায় বার্সা। ফলে লা লিগায় শীর্ষে জায়গা করে নেয় কাতালানরা।

রিয়াল দ্বিতীয়স্থানে থাকলেও এক ম্যাচ কম খেলেছে।

এ প্রসঙ্গে তেবাস বলেন, ‘মেসির গোল? মাদ্রিদ সমর্থকদের জন্য অবশ্যই বেদনাদায়ক। বিশেষ করে শেষ সময়ের কারণে। তবে লা লিগার জন্য এটা দারুণ। গতকালের ম্যাচের ওপর ভিত্তি করে আমি বলতে পারি, মেসি সর্বকালের সেরা ফুটবলার। কারণ আমি তাকে ভালো খেলতে দেখেছি। ’

লা লিগায় ৩৩ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। দলটির ম্যাচ রয়েছে এখনও পাঁচটি। ৩২ ম্যাচে রিয়ালেরও সংগ্রহ ৭৫। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় গ্যালাকটিকোরা রয়েছে দ্বিতীয়তে। তাদের হাতে রয়েছে আরও ছয়টি ম্যাচ।  

দু’দলই যদি লিগে সমান পয়েন্ট নিয়ে শেষ করে, তবে শিরোপা অক্ষুন্ন রাখবে বার্সা। কেননা মুখোমুখি পরিসংখ্যানে বার্সাই এগিয়ে রয়েছে। এর আগে ক্যাম্প ন্যু’তে দু’দলের প্রথম লেগের খেলা ১-১ গোলে ড্র হয়েছিল।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ২৫ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।