ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

জিদানের স্থলাভিষিক্ত জোয়াকিম লো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
জিদানের স্থলাভিষিক্ত জোয়াকিম লো! ছবি: সংগৃহীত

কোপা দেল রে থেকে আগেই ছিটকে পড়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। লা লিগায় এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়ালের মৌসুম শেষ করতে সামনে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার হাতছানি।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে লড়তে হবে জিদান শিষ্যদের। সেমি থেকে বিদায় নিয়ে মেগা এই টুর্নামেন্টের শিরোপা স্পর্শ করতে না পারলে জিদানের চাকরি নিয়েও শঙ্কা থাকছে।

কারণটাও স্বাভাবিক। কোনো মেজর শিরোপা ছাড়াই যে মৌসুম শেষ করতে হবে জিদানের শিষ্যদের!

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকোর বিপক্ষে হারলেই চাকরি খোয়াতে হবে ফরাসি কিংবদন্তি রিয়ালের কোচ জিদানকে।

এটাও গুঞ্জন উঠেছে, জিদানের স্থলাভিষিক্ত করতে রিয়াল কর্তৃপক্ষ চোখ রেখেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির কোচ জোয়াকিম লো’র দিকে। তবে, রিয়ালের কোচ হওয়ার দৌড়ে আরও এগিয়ে রয়েছেন চেলসির কোচ অ্যান্তোনিও কোন্তে আর আর্জেন্টাইন কোচ মাউরিসিও পোচেতিনো। ২০০৬ সাল থেকে জোয়াকিম লো জার্মানিকে কোচিং করাচ্ছেন। লো’র অধীনে জার্মানি ২০০৮ ইউরো রানার্সআপ, ২০১০ বিশ্বকাপে তৃতীয়, ২০১২ এবং ২০১৬ ইউরোতে তৃতীয় আর ২০১৪ বিশ্বকাপে জার্মানি বিশ্বকাপ জেতে।

সম্প্রতি রিয়ালের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে (এল ক্লাসিকো) আতিথিয়েতা নেয় বার্সা। দু’দলের প্রথম লেগে বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল মেসি-রোনালদোরা। দ্বিতীয় লেগে মেসির জোড়া গোলে রিয়ালকে ৩-২ ব্যবধানে হারায় লুইস এনরিকের শিষ্যরা। আর এ জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে জায়গা করে নেয় কাতালান শিবির।

স্প্যানিশ লিগে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে এনরিকের বার্সা। জিদানের রিয়াল অবশ্য এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে। গোল ব্যবধানে এগিয়ে বার্সা। এদিকে, ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে সিমিওনের অ্যাতলেটিকো।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।