ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘মেসি ছাড়া বিশ্বকাপে যাবে না আর্জেন্টিনা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
‘মেসি ছাড়া বিশ্বকাপে যাবে না আর্জেন্টিনা’ ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসি এখনও জাতীয় দলে নিষিদ্ধ। চার ম্যাচের নিষেধাজ্ঞা কাটেনি বার্সেলোনার এই গোলমেশিনের। আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার মতে, মেসি ছাড়া বিশ্বকাপে অংশ নিতে পারবে না তার দেশ।

মেসিকে ছাড়া প্রায় প্রতিটি ম্যাচেই ধুঁকতে হচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত পাঁচ নম্বরে রয়েছে ম্যারাডোনার দেশটি।

১৪ ম্যাচ খেলে আর্জেন্টিনা জয় পেয়েছে মাত্র ৬টি ম্যাচে।

ম্যাচ অফিসিয়ালের সঙ্গে বাজে ব্যবহার করার দায়ে চার ম্যাচ নিষিদ্ধ হন মেসি। তাকে ছাড়া সবশেষ বলিভিয়ার বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার পরাজয়টি ছিল ২-০ ব্যবধানের। এর পর পরই আর্জেন্টিনার কোচ এদগার্দো বাউজাকে বরখাস্ত করা হয়।

খাদের কিনারায় থাকা আর্জেন্টিনার বিশ্বকাপ প্রসঙ্গে ম্যারাডোনা জানান, ‘আমরা সত্যিই ভীত। মেসিকে ছাড়া আমাদের বিশ্বকাপ শঙ্কার মধ্যে। তাকে ছাড়া বিশ্বকাপে অংশ নেওয়া কঠিন। আমার মনে হয়, মেসিকে ছাড়া আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে যাবে না। ’

বিশ্বকাপ বাছাইপর্বে এখনও আর্জেন্টিনার ম্যাচ বাকি চারটি। খেলতে হবে উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু আর ইকুয়েডরের বিপক্ষে। চার ম্যাচের নিষেধাজ্ঞা না কাটলে মেসিকে আর্জেন্টিনা খেলাতে পারবে শুধুমাত্র শেষ ম্যাচে, ইকুয়েডরের বিপক্ষে।

এদিকে, পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে ৩৩ পয়েন্ট পাওয়া ব্রাজিল। ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া, ২৩ পয়েন্ট নিয়ে তিন ও চার নম্বরে যথাক্রমে উরুগুয়ে-চিলি। ২২ পয়েন্ট নিয়ে ম্যারাডোনার দেশ আর্জেন্টিনা রয়েছে পাঁচ নম্বরে। শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম দলটিকে প্লে-অফের মাধ্যমে টিকিট কাটতে হবে বিশ্বকাপের।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।