ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আমিরের পর মিসবাহ-ইয়াসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
আমিরের পর মিসবাহ-ইয়াসির ছবি: সংগৃহীত

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনটিও নিজেদের করে রেখেছে সফরকারী পাকিস্তান। ক্যারিবীয়ানদের ২৮৬ রানে অলআউট করে ৪০৭ রান তুলেছে মিসবাহ উল হকের দল। দ্বিতীয় ইনিংসে ৯৩ রান তুলতেই টপঅর্ডারের চার উইকেট হারিয়ে ধুঁকছে জ্যাসন হোল্ডারের দলটি।

জ্যামাইকার স্যাবিনা পার্কে পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে বল হাতে আলো ছড়িয়েছেন মোহাম্মদ আমির। ব্যাটিংয়ে নেমে দলপতি মিসবাহ ৯৯ রানে অপরাজিত থাকেন।

এরই মাঝে প্রথম কোনো পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টের ১০ হাজারি ক্লাবে প্রবেশ করেন ইউনিস খান। আর দ্বিতীয় ইনিংসে বল হাতে জাদু দেখাচ্ছেন ইয়াসির শাহ। তৃতীয় দিন শেষে হাতে ৬ উইকেট থাকা ক্যারিবীয়ানরা পিছিয়ে ২৮ রান। তাই, বলা যায় এখন পর্যন্ত ম্যাচের চালকের আসনে পাকিস্তান।

প্রথম ইনিংসে ক্যারিবীয়ানদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন রোসটন চেজ। ৫৭ রানে অপরাজিত থাকেন দলপতি জ্যাসন হোল্ডার। ৫৬ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডরউইচের ব্যাট থেকে। ৩৩ রান করে বিদায় নেন কিয়েরন পাওয়েল। দেবেন্দ্র বিশুর ব্যাট থেকে আসে ২৮ রান।

পাকিস্তানের হয়ে ২৬ ওভারে ১১ মেডেনসহ ৪৪ রান খরচায় ৬ উইকেট তুলে নেন মোহাম্মদ আমির। দুটি উইকেট পান ইয়াসির শাহ। আর একটি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দলপতি মিসবাহ ৯৯ রানে অপরাজিত থাকেন। সতীর্থদের সমর্থন না পাওয়ায় সাদা পোশাকের ১১তম শতক বঞ্চিত হন তিনি। বাবর আজম খেলেন ৭২ রানের ইনিংস। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টের ১০ হাজার রান পূর্ণ করা ইউনিস খানের ব্যাট থেকে আসে ৫৮ রান। ৫৪ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। ওপেনার আহমেদ শেহজাদ ৩১ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট পান শ্যানন গ্যাব্রিয়েল এবং আলজারি জোসেফ।

ব্যাটিংয়ে নেমে ইয়াসির শাহ ঘূর্ণিতে চার উইকেট হারিয়েছে ক্যারিবীয়ানরা। চারটি উইকেটই নেন এই পাকিস্তানি স্পিনার। ক্রেইগ ব্রাথওয়েইট ১৪, পাওয়েল ৪৯, হেটমায়ের ২০ আর শাই হোপ ৬ রানে বিদায় নেন। দেবেন্দ্র বিশু ০ আর ভিসাউল সিং ০ রানে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।