ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দলবদলে বাধা নেই 'নিষিদ্ধ' ৫ ফুটবলারের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
দলবদলে বাধা নেই 'নিষিদ্ধ' ৫ ফুটবলারের ছবি: সংগৃহীত

দলবদলে 'নিষেধাজ্ঞার' বিষয়ে মীমাংসা হয়েছে পাঁচ ফুটবলারের। প্রিমিয়ার লিগ খেলতে কোনো বাধা থাকলো না তাদের। এই ফুটবলাররা হলেন- আরিফুল ইসলাম, শাকিল আহমেদ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তপু বর্মন ও জুয়েল রানা।

যদিও দলবদলের আগেই সাবেক ক্লাব আবাহনী ছেড়ে নতুন ঠিকানায় ঠাঁই নিয়েছে এই ফুটবলাররা। প্রিমিয়ার লিগে প্রথমবার সুযোগ পাওয়া সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গেই চুক্তি করেছে তারা।

ফলে আর কোন বাধা থাকলো না।

বাফুফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি একাধিক সভা শেষে এমন সিদ্ধান্ত নিয়েছে।

গত মৌসুমে আবাহনীকে ঘরোয়া লিগ প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপ জিতিয়ে ক্লাব পরিবর্তন করার সময় বাধ সাধে আবাহনী। তাদের বিপক্ষে শোকজের পর ১ বছরের নিষেধাজ্ঞা দিয়ে বাফুফের কাছে চিঠি পাঠিয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে এই ফুটবলারদের দলবদল নিয়ে একাধিক সভা করে বাফুফে।

শেষ পর্যন্ত খেলোয়াড়দের পক্ষেই রায় দিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। প্লেয়ারস স্ট্যাটাস কমিটির সামনে এসে আত্মপক্ষ সমর্থন করেছিল তারা। পাশাপাশি লিখিতভাবে বক্তব্য পেশ করেছে। সব বিষয় আমলে নিয়ে এই সিদ্ধান্ত নেয় কমিটি।

বাইলজের ফাঁক ফোকরে দলবদল নিয়ে সমস্যা নিরসনে এবার প্রথম নির্দিষ্ট সময় নির্ধারণ করে দিয়েছে বাফুফে। যার ফলে এই ধরনের সমস্যায় আর কখনও খেলোয়াড়দের পড়তে হবে না বলে আশ্বাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

বাংলাদেস সময়: ২০৪৫ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।