ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

টাইগাররা দেশ ছাড়বে বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
টাইগাররা দেশ ছাড়বে বুধবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ১২-২৪ মে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও ১-১৮ জুন ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল।

এমিরেটস এয়ারলাইনস যোগে রাত সোয়া একটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে লাল-সবুজের পতাকাবাহীরা। তবে আইপিএল খেলতে ভারতে অবস্থান করায় দলের সাথে যেতে পারবেন না সাকিব আল হাসান।

বাংলাদেশ থেকে উড়াল দেবার আগেই যদি মোস্তাফিজুর রহমান চলে আসেন তাহলে তিনিও দলের সঙ্গী হবেন। আর যদি ফিরতে দেরি হয়, তাহলে মোস্তাফিজও সাকিবের মতোই দলের সঙ্গে পরে যোগ দেবেন।

এদিকে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) টাইগারদের ইংল্যান্ডে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে পৌঁছে ২৮, ২৯ ও ৩০ এপ্রিল অনুশীলনের পর ১ মে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলবে সফরকারীরা।

এরপর ৫ মে দ্বিতীয় প্রীতি ম্যাচে সাসেক্স একাদশের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। ব্রাইটনে ১১ দিনের ক্যাম্প শেষে ৭ মে আয়ারল্যান্ডের উদ্দেশে ইংল্যান্ড ছাড়বে হাথুরুসিংহের শিষ্যরা।

আয়ারল্যান্ড পৌঁছে ১০ মে বেলফাস্টে একমাত্র প্রস্তুতি ম্যাচের পর ১২ মে ডাবলিনে চার ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক আয়ারল্যান্ডকে মোকাবেলা করব সফরকারী বাংলাদেশ। ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এরপর ১৯ মে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ দিয়ে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের সমাপ্তি টানবে টিম বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজ শেষে ডাবলিন থেকে ২৫ মে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে আবার ইংল্যান্ডে ফিরে যাবে মাশরাফি ও তার দল। ইংল্যান্ডে ফিরে ২৭ মে এজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে প্রথম ও ৩০ মে ওভালে ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

এই ভেন্যুতেই ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে বেজে উঠবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির দামামা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।