ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফুটবল

ক্লাসিকো হেরে জিদানের মুখে শুধুই হতাশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
ক্লাসিকো হেরে জিদানের মুখে শুধুই হতাশা জিনেদিন জিদান-ছবি:সংগৃহীত

এল ক্লাসিকোকে ধরা হয় বিশ্বের সেরা ফুটবল লড়াইয়ের একটি। মর্যাদাপূর্ণ ম্যাচটি কখনও খেলাকে ছাপিয়ে ঐতিহ্যের দিকে ইঙ্গিত দেয়। কেননা ম্যাচটিতে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আর এমন ম্যাচ যেই হারুক না কেন তাতে যেন কাটা গায়ে নুনের ছিটার মতো লাগে।

রিয়াল কোচ জিনেদিন জিদানের হয়তো এখন এমনই মনে হচ্ছে। তাই রোমাঞ্চকর এ ম্যাচে হারের পর নিজ দলের ফুটবলারদের সমালোচনা করতে ছাড়ছেন না তিনি।

রিয়াল ফুটবলারদের আরও দক্ষতার প্রমাণ দেওয়া উচিৎ ছিল বলে মনে করেন তিনি।

সান্থিয়াগো বার্নাব্যুতে ঘরের মাঠেই রিয়ালকে ৩-২ ব্যবধানে হারিয়ে জয় পায় বার্সা। লিওনেল মেসি ক্লাবের হয়ে ৫০০তম গোল উদযাপনও করেন এই ম্যাচে। তার শেষ মিনিটের গোলেই জয় ছিনিয়ে নেয় লুইস এনরিক শিষ্যরা।

এদিন ম্যাচের এক পর্যায়ে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। সার্জিও রামোসের লালকার্ডের আগে ২-১ গোলে পিছিয়ে ছিল রিয়াল। তবে কিছুক্ষণ পরেই জেমস রদ্রিগেজের গোলে সমতায় ফেরে গ্যালাকটিকোরা। কিন্তু ইনজুরি সময়ে আর্জেন্টাইন অধিনায়ক স্বাগতিকদের সর্বনাশ করেন।

নিজের হতাশা নিয়ে জিদান বলেন, ‘আমি খুশি হতে পারছি না। আমরা এই ফলাফলে হতাশ। যখন কেউ ১০ জনের দল হয়েও ২-২-এ ম্যাচে সমতা পায়, তখন অন্য কিছু ভাবে এবং নিজেদের রক্ষা করার চেষ্টা করে। ’

তিনি আরও বলেন, ‘আমরা ভেবেছিলাম তৃতীয় গোল আটকাতে পারবো। কিন্তু যা হবার তাই হলো। মেসি ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। সে দুটি গোল করেছে। তবে এটা শুধুমাত্র মেসি না, আমরা আসলে ম্যাচের নিয়ন্ত্রণ রাখতে পারিনি। ’

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।