ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ইংলিশ ফুটবলের বর্ষসেরা এনগোলো কান্তে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
ইংলিশ ফুটবলের বর্ষসেরা এনগোলো কান্তে ইংলিশ ফুটবলের বর্ষসেরার পুরস্কার হাতে এনগোলো কান্তে/ছবি: সংগৃহীত

লিচেস্টার সিটির পর চেলসির জার্সিতে দুর্দান্ত মৌসুম পার করছেন এনগোলো কান্তে। নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন ২৬ বছর বয়সী এ সেন্ট্রাল মিডফিল্ডার। হ্যাজার্ড-ইব্রাহিমোভিচকে টপকে ইংলিশ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি।

বর্ষসেরা হওয়ার দৌড়ে ছয়জনের সংক্ষিপ্ত তালিকায় কান্তের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা বাকি তিনজন হলেন টটেনহামের হ্যারি কেন, এভারটনের রোমেলু লুকাকু ও আর্সেনালের চিলিয়ান আইকন আলেক্সিস সানচেজ।

লন্ডনের গ্রসভেনর হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ অ্যাওয়ার্ড অনুষ্ঠান হয়।

ফুটবলে অবদানের জন্য মেরিট অ্যাওয়ার্ড গ্রহণ করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহাম।

ফুটবলে অবদানের স্বীকৃতিস্বরূপ মেরিট অ্যাওয়ার্ডে ভূষিত ডেভিড বেকহাম/ছবি: সংগৃহীতকান্তের পর ভোটিংয়ে দ্বিতীয় স্থান অর্জন করেন তারই ক্লাব সতীর্থ ইডেন হ্যাজার্ড। শীর্ষ তিনে জায়গা করে নেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

চেলসিতে প্রথম মৌসুমেই এমন মর্যাদাপূর্ণ পুরস্কারে ভূষিত হলেন কান্তে। গত বছর লিচেস্টারের শিরোপা জয়ে তার ভূমিকা ছিল চোখে পড়ার মতো। লিচেস্টারে এক মৌসুম খেলেই পাড়ি জমান স্ট্যামফোর্ড ব্রিজে।

গত মৌসুমে ‘পিএফএ (প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন) প্লেয়ার অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জিতেছিলেন লিচেস্টারের রিয়াদ মাহরেজ। হ্যাজার্ডের ‍সামনে হারানো অবস্থান পুনরুদ্ধারের সুযোগ ছিল। ফেভারিট তালিকায় ছিলেন সবার উপরে। কিন্তু, দুর্দান্ত ফর্মে থাকা কান্তের কাছে তার অপেক্ষাটা দীর্ঘায়িত হলো। ২০১৪-১৫ মৌসুমে সেরার আসনে বসেছিলেন বেলজিয়ান উইঙ্গার।

টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ডেলি আলী/ছবি: সংগৃহীতএদিকে, টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতে রেকর্ডবুকে জায়গা করে নিয়েছেন টটেনহামের ডেলি আলী। রায়ান গিগস, রবি ফাউলার ও ওয়েন রুনির পর চতুর্থ খেলোয়াড় হিসেবে টানা দুই মৌসুমে এমন কীর্তি অর্জন করেন ২১ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার।

প্রসঙ্গত, কান্তের সামনে প্রথম খেলোয়াড় হিসেবে টানা দুই মৌসুমে ভিন্ন ক্লাবের হয়ে প্রিমিয়ার লিগ জেতার হাতছানি! ৪ পয়েন্টের লিড নিয়ে শীর্ষে থেকে শিরোপার পথে ছুটছে ব্লুজরা। মৌসুম শেষ হতে আর ৬টি ম্যাচ বাকি।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।