ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফির নিউজিল্যান্ড দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
চ্যাম্পিয়নস ট্রফির নিউজিল্যান্ড দল চ্যাম্পিয়নস ট্রফির নিউজিল্যান্ড দল/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ফিটনেস প্রমাণ করায় ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন দুই পেসার মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলনি ও অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওডিআই সিরিজে থাকলেও চ্যাম্পিয়নস ট্রফিতে বাদ পড়েছেন ডিন ব্রাউনলি, লুকি ফার্গুসন ও ম্যাট হেনরি। তিনজনের জায়গায় ‍সুযোগ পেয়েছেন ম্যাকক্লেনাগান, মিলনি ও অ্যান্ডারসন।

অন্যদিকে, লেগস্পিনার ইশ শোধির পরিবর্তে ডাক পেয়েছেন অফস্পিনার জিতান প্যাটেল।

ঘোষিত স্কোয়াডে পাঁচজন স্পেশালিস্ট ব্যাটসম্যান রাখা হয়েছে। তিনজন পেস অলরাউন্ডারের সঙ্গে চারজন জেনুইন পেসার। দু’জন স্পিনার ও বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে আছেন লুক রনকি। ব্যাকআপ উইকেটকিপার ভূমিকায় টম লাথাম।

‘এ’ গ্রুপে নিজের প্রথম ম্যাচে আগামী ২ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ব্ল্যাক ক্যাপসরা। বাকি দু্ই প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ। তার আগে চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে আয়ারল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ (১৪ মে শুরু) খেলবে কিউইরা।

চ্যাম্পিয়নস ট্রফির নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, নেইল ব্রম, রস টেইলর, টম লাথাম, কোরি অ্যান্ডারসন, লুক রনকি, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, জিতান প্যাটেল, মিচেল স্যান্টনার, মিচেল ম্যাকক্লেনাগান, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনি, টিম সাউদি।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।