ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৪৯ রানে অলআউট ব্যাঙ্গালুরু, সর্বনিম্ন রানের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
৪৯ রানে অলআউট ব্যাঙ্গালুরু, সর্বনিম্ন রানের রেকর্ড ৪৯ রানে অলআউট ব্যাঙ্গালুরু-ছবি:সংগৃহীত

বিশ্বসেরা ব্যাটিং লাইন-আপ নিয়েও লজ্জা পড়তে হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। আইপিএলের ২৭তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৩২ রানের টার্গেটে খেলতে নেমে ৪৯ রানে সবকটি উইকেট হারায় বিরাট কোহলির দল। যা আইপিএল ইতিহাসে সর্বনিম্ন স্কোরের রেকর্ড।

পাশাপাশি টি-টোয়েন্ট ক্রিকেটের যে কোনো ইতিহাসে এটি ১০ম বাজে স্কোর। গেইল, কোহলি, ডি ভিলিয়ার্সের মতো তারকা থাকতেও এদিন দলীয় হাফসেঞ্চুরি করতে পারেনি পুরো ব্যাঙ্গালুরু দল।

অতিরিক্ত সাত রানই ছিল দলের তৃতীয় সর্বোচ্চ স্কোরার। কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

ইডেন গার্ডেনসে জয়ের লক্ষ্যে খেলতে নেমে কলকাতা বোলারদের তোপে পড়ে ব্যাঙ্গালুরু। নাথান কোল্টার-নাইল, ক্রিস ওকস ও কলিন ডি গ্র্যান্ডহোম তিনটি করে উইকেট নিয়ে ধসিয়ে দেন সফরকারীদের ইনিংস। ১.৪ ওভার বল করে মাত্র চার রানের বিনিময়ে তিন উইকেট নেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার গ্র্যান্ডহোম। তবে ম্যাচ সেরা হন ৩ ওভারে ২১ রানের বিনিময়ে ব্যাঙ্গালুরুর টপ ‍অর্ডারে পতন করানো অস্ট্রেলিয়ান তারকা কোল্টার নাইল।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩১ রান তোলে কলকাতা। সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা স্পিনার সুনিল নারিন। ১৭ বলে ছয়টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান এ ক্যারিবীয়ান।

এ জয়ের ফলে আইপিএল পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে রইল কলকাতা। আর আট দলের মধ্যে সবার শেষে ব্যাঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad