ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সানচেজকে মেসির পাশে রাখছেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
সানচেজকে মেসির পাশে রাখছেন গার্দিওলা পেপ গার্দিওলা ও আলেক্সিস সানচেজ/ছবি: সংগৃহীত

সাবেক শিষ্য আলেক্সিস সানচেজের ভূয়সী প্রশংসাই করেছেন পেপ গার্দিওলা। লিওনেল মেসির সঙ্গে চিলিয়ান ফরোয়ার্ডের তুলনা টেনেছেন। ম্যানচেস্টার সিটি কোচের চোখে মেসির চেয়ে মাত্র এক ধাপ পিছিয়ে সানচেজ।

বার্সায় থাকাকালীন গার্দিওলার অধীনে এক মৌসুম খেলেছিলেন সানচেজ। স্প্যানিশ কোচ জোর দিয়েই বলছেন, বেশ কয়েকটি ক্লাব আর্সেনালে সানচেজের চুক্তির অবস্থা পর্যবেক্ষণ করছে।

এমিরেটস স্টেডিয়ামে পরবর্তী মৌসুম শেষে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।

সানচেজকে দলে ভেড়ানোর দৌড়ে রয়েছে ম্যানসিটি। যদিও সরাসরি আগ্রহের কোনো ইঙ্গিত দেননি গার্দিওলা। তিনি মনে করেন প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলো সানচেজের পরিস্থিতি খুব কাছ থেকে দেখবে, ‘সামারে সবগুলো ক্লাবই দল গোছানোর চেষ্টা করবে। কীভাবে টিমের উন্নতি করা যায়? অবশ্যই বিশ্বের ভালো খেলোয়াড়দের দিকে তাকিয়ে সবাই। সানচেজ তার মধ্যে একজন। তারা সবাই তার অবস্থান জানতে চাইবে। ’

বার্সা ক্যারিয়ারে (২০১১-১৪) নিজেকে সত্যিকার অর্থে পুরোপুরি প্রতিষ্ঠিত করতে পারেননি ২৮ বছর বয়সী সানচেজ। গার্দিওলা বলছেন, বার্সার মেসির সঙ্গে তুলনা করলে সব খেলোয়াড়কেই ‘নিকৃষ্ট’ মনে হয়। বার্সা অধ্যায় (২০০৮-১২) শেষে বায়ার্ন মিউনিখ (২০১৩-১৬) হয়ে গত বছর ম্যানসিটির দায়িত্ব কাঁধে নেন ৪৬ বছর বয়সী গার্দিওলা।

গার্দিওলার অভিমত, ‘মেসি এটি তৈরি করেছে। সব খেলোয়াড়ই সেখানে গিয়ে অনুশীলন করে দ্রুতই উপলব্ধি করে যে তারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। তারা সব সময়ই মেসির চেয়ে পিছিয়ে। ’

‘এমনকি শীর্ষ লেভেলে থাকা বড় মাপের খেলোয়াড়রাও সেখানে গেলে বুঝতে পারে মেসি অনন্য। কিন্তু, সানচেজ কেবলই এক ধাপ পিছিয়ে (মেসির চেয়ে)। সে একজন চমৎকার খেলেয়াড়। সে যেভাবে খেলছে তাতে আমি খুবই খুশি, বিশেষ করে এ বছরে গোলস্কোর, অ্যাসিস্ট ও আরো অনেক কিছু। ’-যোগ করেন গার্দিওলা।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।